আজকের শিরোনাম :

ঢাকায় আসছে ‘ওয়ান্স আপন অ্যা টাইম ইন হলিউড’

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৩ আগস্ট ২০১৯, ০০:৪৮

হলিউডের দুই সুপারস্টার লিওনার্দো ডিক্যাপ্রি-ব্র্যাড পিট জুটির প্রথম ছবি ‘ওয়ান্স আপন অ্যা টাইম ইন হলিউড’ চলতি বছরের ২৬ জুলাই যুক্তরাষ্ট্রে মুক্তি পেয়েছে। বিশ্ব বিখ্যাত পরিচালক কোয়েন্টিন টারান্টিনোর নির্মিত এ ছবিটি শুক্রবার (২৩ আগস্ট) ঢাকার স্টার সিনেপ্লেক্সে মুক্তি পাচ্ছে।

হলিউড ইতিহাসের অন্যতম বিতর্কিত ও মর্মান্তিক এক ঘটনা নিয়ে কোয়েন্টিন এ ছবিটি নির্মাণ করেছেন। ষাটের দশকে সিরিয়াল কিলিংয়ের জন্য কুখ্যাত কাল্ট নেতা চার্লস ম্যানসন। ১৯৬৯ সালে চার্লস ও তার অনুসারীরা নির্বিচারে ৭ জনকে হত্যা করে সাড়া ফেলে দেয় যুক্তরাষ্ট্রে। হতভাগ্যদের একজন ছিলেন বিশ্বখ্যাত চলচ্চিত্র নির্মাতা রোমান পোলানস্কির অন্তঃসত্ত্বা স্ত্রী শ্যারন টেইট। ম্যানসন ফ্যামিলি নামে পরিচিত তার অনুসারীরা রোমান পোলানস্কির স্ত্রী শ্যারন টেইটসহ ৫ জনকে ১৯৬৯ সালের ৯ আগস্ট ধারালো অস্ত্রের আঘাতে হত্যা করে।

পরদিন একই গোষ্ঠীর সদস্যরা লস অ্যাঞ্জেলেসের ধনাঢ্য দম্পতি লেনো ও রোজমেরি লাবিয়ানকাকেও হত্যা করে। মার্কিন ইতিহাসে এ দুটি হত্যাকান্ড টেইট-লাবিয়ানকা হত্যা মামলা নামে সুপরিচিত। এই ঘটনা অবলম্বনে টারান্টিনো নির্মাণ করেছেন ‘ওয়ান্স আপন আ টাইম ইন হলিউড’ নামের চলচ্চিত্র। ঘটনাটির ৫০ বছর পূর্তির দিনে যুক্তরাষ্ট্রে ছবিটি মুক্তি পেয়েছে। তবে হুবহু সেই সত্য ঘটনা নিয়েই ছবিটি নির্মিত হয়নি, সেটার সঙ্গে কল্পনারও সংমিশ্রণ ঘটিয়েছেন পরিচালক।

লিওনার্দো ডিক্যাপ্রিও ও ব্র্যাড পিটের পাশাপাশি সিনেমাটিতে আরও অভিনয় করেছে আল পাচিনো, ড্যাকোটা ফ্যানিং, লুক পেরি, মারগট রবি, কুর্ত রাসেলের মত হলিউড তারকা।

২০১৫ সালে কোয়েন্টিন টারান্টিনোর ‘দ্য হেইটফুল এইট’ মুক্তির পর থেকে দর্শকরা তার পরবর্তী সিনেমার অপেক্ষায় ছিলেন। এরই মধ্যে পরিচালক জানান, আর মাত্র দুটি সিনেমা নির্মাণ করেই অবসরে যাচ্ছেন তিনি। তাই ‘ওয়ান্স আপন অ্যা টাইম ইন হলিউড’ নির্মাণের ঘোষণা আসার পর থেকেই আলোচনায় ছিলেন কোয়েন্টিন।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ