ভিন্ন ভিন্ন চার চরিত্রে আয়ুষ্মান খুরানা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৮ আগস্ট ২০১৯, ১৯:০৮

আয়ুষ্মান খুরানা বিভিন্ন ছবির বিভিন্ন চরিত্রে অভিনয় করে দর্শক-মনে অভিনেতা হিসেবে আলাদা একটা জায়গা করে নিলেও, তিনি মনে করছেন তাঁর আগামী চারটি ছবিতে তিনি যে চরিত্রে অভিনয় করতে চলেছেন, তা শুধু দারুণ প্রশংসিতই হবে না সিনামাপ্রেমীদের মনে। তাঁর মতে এমন চার চরিত্রে এর আগে কখনও পর্দায় দেখাই দেননি তিনি। 

‘অন্ধা ধুন’-এর নায়কের কথায়, ‘এই চারটে ছবি আমাকে সম্পূর্ণ অন্য রূপে শুধু মেলেই ধরবে না, আমি এমন চরিত্র এর আগে কখনও করিনি। আমি এমন চরিত্র করার জন্য উন্মুখ হয়েছিলাম, কারণ এই চরিত্রগুলো আমায় একেবারে অন্যভাবে মেলে ধরবে। আর আমি বরাবর চাই আমার ছবির দর্শক যেন সব সময় নতুন কিছুর স্বাদ পান। ছবি থেকে নতুন কিছু উপভোগ করতে পারেন। আমার আগামী চারটি ছবি তেমনই আলাদা চিত্রনাট্যের, যার চরিত্রগুলো করতে পেরে আমি দারুণ উত্তেজিত। 

তা কী সেই চরিত্র, যা করতে পেরে আয়ুষ্মান এমন রোমাঞ্চিত? নায়কের কাছের সূত্র জানাচ্ছে, আয়ুষ্মান এখন কাজ করছেন চারটে ছবিতে। ছবিগুলোর নাম ‘ড্রিম গার্ল’, ‘বালা’, ‘গুলাবো সিতারো’,‘শুভ মঙ্গল জাদা সাবধান’। এর মধ্যে ‘ড্রিম গার্ল’ ছবিতে তিনি অভিনয় করতে চলেছেন এমন এক চরিত্রে, যে চরিত্র নারী কন্ঠে কথা বলতে সক্ষম। ‘বালা’ ছবিতে তিনি দেখা দিচ্ছেন এমন এক চরিত্রে, যার মাথার চুল বহু আগেথেকেই পড়ে গিয়েছে। ‘গুলাবো সিতাবো’ ছবিতে তিনি থাকছেন ‘বিগ বি’ অমিতাভ বচ্চনের সঙ্গে। আর ‘শুভ মঙ্গল জাদা সাবধান’ ছবিতে তিনি জড়িয়ে রয়েছেন এক সমকামী সম্পর্কে। 

আয়ুষ্মানের কথায়, ‘অভিনেতা হিসেবে আমি সবসময়ই কেমন যেন উদভ্রান্ত। খুঁজে বেড়াই নতুন কিছু, নিত্যনতুন চরিত্র। হাতড়ে বেড়াই অচেনা পথ। যে পথ আমায় পাথেয় জোগায়, আমার সৃজনশীলতা প্রকাশ করতে। এই নতুনভাবনাই আমার সত্তাকে ধাক্কা দেয় অন্য কিছু, ভালো কিছু আমার ভিতর থেকে বের করে আনতে। 

আমি সবসময় বড় ঝুঁকি নিতে চাই, কারণ তাতে আমার ভিতরকার সেরাটা বেরিয়ে আসে। আর সেটাই আমার ভিতর থেকে বের করে আনার জন্য, আমি আমার পরিচালকদের কাছে কৃতজ্ঞ। আমার কাজটা আমি সত্যিই খুব খেটে করি। তবে আমার উপর দেশের তাবড়-তাবড় পরিচালকরা যে ভরসা রেখেছেন, বিশ্বাস রেখেছেন, তার জন্য আমি ওঁদের কাছে কৃতজ্ঞ।’

 

এবিএন/নির্মল/জসিম/এনকে

এই বিভাগের আরো সংবাদ