আজকের শিরোনাম :

ভেঙেছে এলআরবি, ভয়েস হান্ট করে নেওয়া হবে ভোকাল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৯ জুলাই ২০১৯, ১২:৩১

শেষমেষ ভেঙেই গেলো দেশের অন্যতম জনপ্রিয় ব্যান্ড দল এলআরবি। দলটির কর্তা জনপ্রিয় গিটারিস্ট আইয়ুব বাচ্চুর মৃত্যুর পর থেকে ব্যান্ডটিতে টালমাটাল অবস্থা শুরু হয়। মাঝে কণ্ঠশিল্পী বালামকে দলে ভিড়িয়ে নতুন নামে যাত্রার ঘোষণা দিয়ে আবার সে ঘোষণা থেকে সরে আসে এলআরবি। কিন্তু ভেতরে ভেতরে দলটির সদস্যদের মধ্যে নানা মতপার্থক্য তৈরি হতে থাকে। যা শেষ অবধি ভাঙনে গিয়ে ঠেকে।

ইতোমধ্যে দলটি ছেড়ে দিয়েছেন ব্যান্ডটির ম্যানেজার শামীম এবং লিড গিটারিস্ট মাসুদ। বিষয়টি নিশ্চিত করেছেন শামীম । তবে দলের প্রতিষ্ঠাকালীন সদস্য স্বপন আর ড্রামার রোমেল এলআরবিতেই থাকছেন।

এ প্রসঙ্গে শামীম পূর্বপশ্চিমকে বলেন, নতুন কোনো ব্যান্ডে আমি অংশ নেব না। আমি আমার প্রিয় ব্যান্ডটির জন্য সবসময় শুভকামনা জানিয়ে যাবো। আমি ব্যান্ডে নেই তো কি হয়েছে। আমার জন্য তো আর ব্যান্ড থেমে থাকতে পারে না।

স্বপনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, আপাতত আমরা দুজন এলআরবিতে আছি। আমাদের সঙ্গে কয়েকজন অতিথিশিল্পী আপাতত বাজাচ্ছেন। তাদের মধ্যে বেহালাবাদক সুনীল চন্দ্র দাস অন্যতম। তার সঙ্গে এলআরবি ব্যান্ডের সম্পর্ক অনেক দিনের। সামনে হয়তো আরো অনেকে যুক্ত হবেন।

স্বপন জানান, শিগগিরই একজন অতিথি ভোকাল নেবেন তারা। আর মূল ভোকাল নেওয়ার জন্য ভোকাল হান্ট করা হবে। ভোকাল খোঁজার সেই প্রক্রিয়ায় আগ্রহি সবাই অংশ নিতে পারবেন।

প্রসঙ্গত, গত বছর ১৮ অক্টোবর না ফেরার দেশে চলে যান এলআরবি ব্যান্ডের দলনেতা ও ভোকাল আইয়ুব বাচ্চু। প্রতিষ্ঠার ২৮ বছর ধরে ব্যান্ডটি পরিচালনা করেছেন তিনি। তার মৃত্যুর পর থেকে দলটি সময়ের স্রোতে হারিয়ে যেতে বসেছে।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ