শিল্পীদের ভালোবেসে নির্বাচন করছি : ঊর্মিলা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ জুন ২০১৯, ০১:০৫

‘অভিনয় শিল্পী সংঘ’নির্বাচন আগামী ২১ জুন বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে অনুষ্ঠিত হতে যাচ্ছে। নির্বাচনকে সামনে রেখে গত ২৭ মে প্রকাশ করা হয় চূড়ান্ত প্রার্থী তালিকা। ২১টি পদের জন্য প্রতিদ্বন্দ্বিতা করবেন ৫২ জন প্রার্থী। এবারের নির্বাচনে হেবিওয়েটদের তোড়জোড় বেশি দেখা গেলেও নতুন করে অনেকে অংশ নিচ্ছেন নির্বাচনে।

এবারের নির্বাচনে দপ্তর সম্পাদক পদের জন্য লড়ছেন ছোটপর্দার জনপ্রিয় অভিনেত্রী ও লাক্সতারকা ঊর্মিলা শ্রাবন্তী কর। দুই বছর মেয়াদী অভিনয় শিল্পী সংঘের নির্বাচনে ঊর্মিলা শ্রাবন্তী কর লড়ছেন দপ্তর সম্পাদক পদে। নির্বাচনে সবার কাছে দোয়া চেয়েছেন তিনি। পাশাপাশি অন্য যারা নির্বাচন করছেন তাদের জন্যও শুভ কামনা জানিয়েছেন।

নির্বাচনে অংশগ্রহণ নিয়ে তিনি বলেন, একজন শিল্পী আরেক শিল্পীকে বোঝার ক্ষমতা রাখেন। শিল্পীদের যথাযথ সম্মানের কারণে নির্বাচনে অংশ নিচ্ছি। তবে আমার উদ্দেশ্য সকল শিল্পীদের পাশে খেকে কাজ করার। এমন চিন্তা বুকে লালন করে থেকে আমি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছি।একথায় শিল্পীদের ভালোবেসে নির্বাচন করছি।

এবারের চূড়ান্ত প্রার্থী তালিকায় সভাপতি করবেন তিনজন প্রার্থী। তারা হলেন আশিকুল ইসলাম খান, মো. মিজানুর রহমান ও শহীদুজ্জামান সেলিম। সহ সভাপতি পদে রয়েছেন, আজাদ আবুল কালাম, আহসানুল হক মিনু, ইউজিন ভিনসেন্ট গোমেজ, ইকবাল বাবু, তানিয়া আহমেদ ও দিলু মজুমদার।

এছাড়াও সাধারণ সম্পাদক পদে লড়বেন আহসান হাবীব নাসিম ও মো. আবদুল হান্নান। যুগ্ম সাধারণ সম্পাদক পদে লড়বেন আশরাফ কবীর, আনিসুর রহমান মিলন, একে এম আমিনুল হক আমীন, রওনক হাসান ও সুমনা সোমা ।

এদিকে সাংগঠনিক সম্পাদক পদে কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন লুৎফর রহমান জর্জ। অন্যদিকে অর্থ সম্পাদক পদে মুহাম্মদ নুর এ আলম নয়ন ও মাঈন উদ্দিন আলম, দপ্তর সম্পাদক পদে ঊর্মিলা শ্রাবন্তী কর, আরমান পারভেজ মুরাদ, গোলাম মাহমুদ ও শেখ মিরাজুল ইসলাম, অনুষ্ঠান সম্পাদক পদে জিনাত সানু স্বাগতা, পাভেল ইসলাম ও রাশেদ মামুনুর রহমান অপু, আইন ও কল্যাণ সম্পাদক পদে মম শিউলি, শামীমা ইসলাম তুষ্টি ও শিরিন আলম প্রতিদ্বন্দ্বিতা করবেন। তথ্য ও প্রযুক্তি সম্পাদক পদে প্রার্থী হয়েছেন মো. সিরাজুল ইসলাম ও মো. সুজাত হোসেন শিমুল। প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে লড়বেন প্রাণ রায়, শফিউল আলম বাবু ও শহীদ আলমগীর।

কার্যনির্বাহী পদে প্রার্থী হয়েছেন ২১ জন। তারা হলেন, জাকিয়া বারী মম, খালিদ আহমেদ সালেহীন, তারেক মাহমুদ, সুদ আলম তানভীর, মাহাদী হাসান পিয়াল, মুনিরা বেগম মেমী, বন্যা মির্জা, নাদিয়া আহমেদ, মামো. ওয়াসিম হাওলাদার, মো. জাহিদুল ইসলাম চৌধুরী, মো. মাহাবুবুর রহমান মোল্লা, সনি রহমান, শামস ইবনে ওবায়েদ, শাহ মোহাম্মদ আবদুর রাজ্জাক, মো. মাহাবুবুর রহমান মোল্লা, সনি রহমান, শামস ইবনে ওবায়েদ, শাহ মোহাম্মদ আবদুর রাজ্জাক, নুরুন নাহার বেগম, রেজাউল করিম সরকার, সামসুন নাহার শিরিন ও সেলিম মাহবুব।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ