নতুন ধারাবাহিক ও নির্বাচনে নিথর মাহবুব

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৫ জুন ২০১৯, ১৭:৩৯

মূকাভিনয় শিল্প প্রশিক্ষণ কেন্দ্র এবং মূকাভিনয় প্রচার, প্রসার কেন্দ্র ‘মাইম আর্ট’র কর্ণধার নিথর মাহবুব গেল এগারো বছর যাবত নিরলসভাবে বাংলাদেশে মূকাভিনয় শিল্পকে প্রসারের ক্ষেত্রে কাজ করে যাচ্ছেন। তিনি থিয়েটার চর্চার সঙ্গে যুক্ত দুই যুগেরও বেশি সময় ধরে। একজন সাংবাদিক হিসেবেও তিনি নিয়মিত পেশাগত দায়িত্ব পালন করে যাচ্ছেন নিষ্ঠার সঙ্গে। টিভি নাটকের অভিনয় দিয়েও তিনি ইতিমধ্যে দর্শকদের মনে আস্থা তৈরি করে নিয়েছেন।

 দুরন্ত টিভিতে ‘দুরন্ত সময়’ অনুষ্ঠানে তার অভিনীত মূকাকু চরিত্রটি শিশু-কিশোরদের মধ্যে ব্যাপক জনপ্রিয়। নিথর মাহবুব এরই মধ্যে রায়হান খানের নির্দেশনায় নতুন ধারাবাহিক নাটক ‘আস্তা পাগল’ এ কাজ শুরু করেছেন। এ ধারাবাহিকে নিথর মাহবুব একজন পাগলের চরিত্রে অভিনয় করছেন। নাটকটি এশিয়ান টিভিতে প্রতি শনি থেকে সোমবার রাত ৯টায় নিয়মিত প্রচার হচ্ছে। নাটকটি রচনা করেছেন আপন আহসান।

নাটকটিতে অভিনয় প্রসঙ্গে নিথর মাহবুব বলেন, ‘নাটকটির গল্প সমসাময়িক। আমার চরিত্রটিও বেশ চ্যালেঞ্জিং। নির্মাতাকে ধন্যবাদ এমন একটি কাজের সাথে আমাকে সম্পৃক্ত রাখার জন্য।’ এর আগে দুরন্ত টিভিতে প্রচারিত জনপ্রিয় ধারাবাহিক নাটক তৌহিদ খান বিপ্লব পরিচালিত ‘টিরিগিরি টক্কা’ নাটকে বজলু চোর চরিত্রে অভিনয় করে বেশ সাড়া ফেলেছিলেন। ধারাবাহিকটি বর্তমানে আবারও দুরন্ত টিভিতে প্রচার শুরু হয়েছে। নিথর মাহবুব জানান, শিগগিরই এ ধারাবাহিকের সিজন টু’র শুটিংয়ে যুক্ত হচ্ছেন।

এদিকে আগামী ২১ জুন অনুষ্ঠিত হবে ‘অভিনয় শিল্পী সংঘ’র নির্বাচন। এবারের নির্বাচনে নিথর মাহবুব কার্যনির্বাহী সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এটিই তার জীবনের প্রথম নির্বাচন। ব্যালট পেপারে সার্টিফিকেট অনুযায়ী তার নাম থাকবে মো. মাহাবুবুর রহমান মোল্লা (নিথর)। তাই তাকে ভোট দেয়ার ক্ষেত্রে ব্যালট পেপারে একটু খেয়াল করে ভোট দিতে বিশেষভাবে অনুরোধ করেছেন তিনি।
 

এবিএন/মারুফ সরকার/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ