আজকের শিরোনাম :

সরকারি অনুদান পাচ্ছেন যে পাঁচ নির্মাতা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৭ জুন ২০১৮, ১৮:২১

ঢাকা, ০৭ জুন, এবিনিউজ :  ২০১৭-১৮ অর্থ বছরের জন্য চলচ্চিত্রে সরকারি অনুদান প্রাপ্তদের নাম ঘোষণা করেছে তথ্য মন্ত্রণালয়। এক প্রজ্ঞাপনের মাধ্যমে অনুদানের পরিমাণ ও অনুদান প্রাপ্তদের নাম প্রকাশ করা হয়েছে। তথ্য মন্ত্রণালয়ের ‘পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র অনুদান কমিটি’ এবার পাঁচ জন নির্মাতাকে চলচ্চিত্র তৈরির জন্য সরকারি পৃষ্ঠপোষকতা ও সহায়তা দেবে।

জানা গেছে, এবার পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণের জন্য সরকারের কাছ থেকে অনুদান পাচ্ছেন গাজী রাকায়েত, সাইদুল আনাম টুটুল ও হাবিবুর রহমান।

এরমধ্যে গাজী রাকায়েত জানান, তিনি ‘গোর’ সিনেমার জন্য এই অনুদান পাবেন। এ ছাড়া শিশুতোষ চলচ্চিত্রের জন্য মানিক মানবিক আর প্রামাণ্যচিত্রের জন্য পাচ্ছেন আবিদ হোসেন খান।

চারটি চলচ্চিত্রের জন্য প্রত্যেক নির্মাতা পাবেন ৬০ লাখ টাকা আর প্রামাণ্যচিত্রের জন্য দেয়া হবে ৪০ লাখ টাকা। সব মিলিয়ে এবার পাঁচ জন নির্মাতা অনুদান হিসেবে পাচ্ছেন দুই কোটি ৮০ লাখ টাকা। গাজী রাকায়েতের সিনেমা ‘গোর’ ছাড়াও সাইদুল আনাম টুটুলের সিনেমার নাম ‘কালবেলা’, মানিক মানবিকের সিনেমার নাম ‘আজব ছেলে’, হাবিবুর রহমানের সিনেমার নাম ‘অলাতচক্র’ আর আবিদ হোসেন খানের প্রামাণ্যচিত্রের নাম ‘অবলম্বন’।

জানা গেছে, ২০১৭-১৮ অর্থবছরে সরকারি অনুদান দেয়ার ব্যাপারে ‘পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র অনুদান কমিটি’ যে বিষয়গুলো বিবেচনা করেছে, তার মধ্যে রয়েছে স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনা, মানবীয় মূল্যবোধসম্পন্ন জীবনমুখী, রুচিশীল ও শিল্পমানসমৃদ্ধ প্রস্তাব। সবকিছু বিবেচনা করে এই পাঁচ জন নির্মাতাকে অনুদান দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এবিএন/রাজ্জাক/জসিম/এআর

এই বিভাগের আরো সংবাদ