এটিএন বাংলায় ফ্রুটিকা ইসলামিক জিনিয়াস

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১২ মে ২০১৯, ১৫:৪৬

পবিত্র মাহে রমজান উপলক্ষে এটিএন বাংলায় প্রতিদিন বিকাল ৫.২৫ মিনিটে প্রচার হছে কোরআন হাদিস তথা ইসলামী জ্ঞান এর প্রতিভা অন্বেষণমূলক অনুষ্ঠান ‘ফ্রুটিকা ইসলামিক জিনিয়াস’। আকিজ ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেডের ব্র্যান্ড ‘ফ্রুটিকা’র উদ্যোগে ৪র্থ বারের মতো শুরু হয়েছে শুদ্ধ ইসলামিক জ্ঞানের এই প্রতিযোগিতা।

অডিশনের মাধ্যমে সারা দেশের বিভিন্ন স্কুল ও মাদ্রাসার ১০ থেকে ১৬ বছর বয়সী ছাত্র-ছাত্রীরা এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। দেশের ৮টি বিভাগের প্রায় সড়ে আট হাজার প্রতিযোগী এই প্রতিযোগিতার অডিশন রাউন্ডে অংশগ্রহন করে। ঢাকা, চট্রগ্রাম, সিলেট, খুলনা, বরিশাল, রংপুর রাজশাহী এবং ময়মনসিংহ, এই আটটি বিভাগের প্রতিযোগিরা অডিশন রাউন্ডে অংশগ্রহন করে।

অডিশন রাউন্ডে মোট ৬৯জন প্রতিযোগীকে বাছাই করা হয়। এরপর সেখান থেকে স্টুডিও রাউন্ডের জন্য বাছাই করা হয় ৩০জনকে। এই ৩০ জনকে ৫ জন করে ৬টি গ্র“পে বিভক্ত করা হয়। এরপর শুরু হয় মূল পর্ব। মূলত তরুণ প্রজন্মকে ইসলামের গৌরবোজ্জ্বল ইতিহাস, ইসলামী জীবনবিধান ও শিক্ষার প্রতি আগ্রহী করে তোলার পাশাপাশি ইসলামিক গুণাবলীর বিকাশে সহায়তা এবং ইসলামিক জ্ঞানার্জনের চেষ্টাকে উৎসাহিত করতে ফ্রুটিকা’র উদ্যোগে শুরু হয় এই প্রতিযোগিতা।

প্রতিযোগীদের কোরআন তেলাওয়াতের দক্ষতা, স্মৃতিশক্তি, ইসলামিক বিষয় ও ইসলামিক ইতিহাসের জ্ঞান যাচাইয়ের মাধ্যমে ধাপে ধাপে নির্বাচিত হবেন একজন ইসলামিক জিনিয়াস। অনুষ্ঠানের সেরা দশের প্রত্যেকের জন্য থাকবে আকর্ষণীয় পুরস্কারসহ স্কলারশিপ ও অন্যান্য পুরস্কার।


 এবিএন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ