আজকের শিরোনাম :

২ জুলাই থেকে ৯ম সার্ক চলচ্চিত্র উৎসব শুরু

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৯ মে ২০১৯, ০০:৪৬ | আপডেট : ০৯ মে ২০১৯, ০০:৪৯

শ্রীলঙ্কায় গীর্জা ও হোটেলে সিরিজ জঙ্গি হামলার ঘটনার কারণে ৯ম সার্ক চলচ্চিত্র উৎসবে পিছিয়ে দিয়ে নতুন তারিখ ২ জুলাই নির্ধারণ করা হয়েছে। সপ্তাহব্যাপি এ উৎসব চলবে চলবে ৭ জুলাই পর্যন্ত।

সার্ক কালচারাল সেন্টারের অফিশিয়াল সাইটে এই তথ্যটি জানানো হয়েছে। এর আগে ৭ থেকে ১২ মে এটি শ্রীলঙ্কার রাজধানী কলোম্বোতে হওয়ার কথা ছিল।

৯ম সার্ক চলচ্চিত্র উৎসবে বাংলাদেশ থেকে ৫টি চলচ্চিত্র পাঠাচ্ছে তথ্য মন্ত্রণালয় ও পররাষ্ট্র মন্ত্রণালয়। এরমধ্যে উৎসবের মাস্টার বিভাগে প্রদর্শিত হবে নাসিরউদ্দিন ইউসুফ বাচ্চু পরিচালিত ‘আলফা’। পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র বিভাগে প্রতিযোগিতা করবে তৌকীর আহমেদ পরিচালিত ‘ফাগুন হাওয়ায়’ ও নুর ইমরান মিঠুর ‘কমলা রকেট’। এছাড়াও স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র বিভাগে প্রতিযোগিতা করবে নোমান রবিন পরিচালিত ‘কোয়াটার মাইল কান্ট্রি’, চৈতালী সমাদ্দার ও সাইফুল আকবর খান পরিচালিত ‘সি ইউ’।

জানা গেছে, কলোম্বোতে অবস্থিত ন্যাশনাল ফিল্ম কর্পোরেশনের দ্য সিনেমা হলে প্রদর্শিত হবে ছবিগুলো। এবারের আয়োজনে সার্কভুক্ত দেশ সমূহের ৫টি করে চলচ্চিত্র থাকছে। থাকবে সার্কভুক্ত দেশসমূহের নবীন চলচ্চিত্র নির্মাতাদের নিয়ে একটি ওয়ার্কশপও। উৎসবের শেষ দিন বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হবে।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ