আসছে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘মুনাফিক’

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৩ এপ্রিল ২০১৯, ২১:২৭

পৃথিবীর শুরু থেকে অদ্যবধি ইতিহাসের পট পরিবর্তন কিংবা যে কোন ঘটনার মোড় ঘুড়াতে নায়ক চরিত্রের পাশাপাশি সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে খলনায়ক। আর সেই প্রেক্ষাপটকে উপজীব্য করে নির্মিত হচ্ছে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘মুনাফিক’।

যাপিত জীবনে বিভিন্ন মানুষের লোভ, লালসা, হিংসা, বিশ্বাসঘাতকতার মত অপ্রতাশিত ঘটনাগুলোতে নায়ক ও খলনায়কের ভূমিকাই উঠে এসেছে, এই সিনেমার গল্পে।

মাত্র ১৫ মিনিটে এই স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটিতে অভিনয়ের জন্য নির্মাতা সবচেয়ে বেশি প্রাধান্য দিয়েছেন একঝাক নতুন মুখ। তবে চরিত্রের প্রয়োজনে এতে পরিচিত মুখও থাকছেন। কিন্তু তারকা মুখের বদলে কেন এক ঝাক নতুন মুখ? এ প্রসঙ্গে নির্মাতা জুয়েল মাহমুদ দিলেন অত্যন্ত কৌশলী উত্তর।

নির্মাতা জুয়েল বলেন, “সবাই গতানুগতিক ধারার বাইরে চলচ্চিত্র নির্মাণের কথা বললেও অনেক ক্ষেত্রেই তারা তাদের কাক্ষিত লক্ষ্যে পৌছাতে পারেন না। কিন্তু আমি চেষ্টা করেছি দর্শকদের নতুন কিছু উপহার দেওয়ার, আমার প্রত্যাশা কেউ (দর্শক) হতাশহবেনা।”

এ.ভি ব্রডকাস্ট এরপ্রযোজনা ও কারিগরী সহযোগিতায় নির্মিত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটির কাহিনী ও চিত্রনাট্যে লিখেছেন লিটন হাফিজ চৌধুরী। সবকিছু ঠিকঠাক থাকলে খুব শীঘ্রই অনলাইন প্ল্যাটফর্মে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি মুক্তি পাবে, বলে নিশ্চিত করেছেন তুর্কি নির্মাতা জুয়েল।

এবিএন/মারুফ সরকার/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ
well-food