টেলিভিশন নাট্য সংঘ প্রতিষ্ঠা করল ‘স্ক্রিপ্ট ব্যাংক’

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৬ এপ্রিল ২০১৯, ১৫:৫৭

টেলিভিশন নাট্য সংঘ প্রথম বারের মতো প্রতিষ্ঠা করেছে ‘ স্ক্রিপ্ট ব্যাংক ’। এ ব্যাংকে টেলিভিশন নাট্য সংঘের সদস্যদের লেখা স্ক্রিপ্ট জমা করা হয়েছে। জমাকৃত স্ক্রিপ্ট থেকে বাছাই করে বিভিন্ন টিভিতে নাটক প্রচারের ঘোষণা দেয়া হয়েছে।

টেলিভিশন নাট্য সংঘের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে ‘ স্ক্রিপ্ট ব্যাংক ’ প্রতিষ্ঠার বিষয়টি প্রকাশ করা হয়। 

এতে বলা হয়, সংঘের সদস্যরা তাদের স্ক্রিপ্ট এই ব্যাংকে ইতিমধ্যে জমা দিয়েছেন। অসংখ্য নাটক এতে জমা পড়েছে। এই নাটকগুলো থেকে বাছাই করে বিভিন্ন টিভিতে প্রচারের ব্যবস্থা করা হবে।

বাংলাদেশ শিল্পকলা একাডেমির সেমিনার কক্ষে গতকাল অনুষ্ঠিত টেলিভিশন নাট্য সংঘের প্রতিষ্ঠাবার্ষিকীতে স্ক্রিপ্ট ব্যাংক প্রতিষ্ঠার ঘোষণা দেন সংঘের সাধারণ সম্পাদক এজাজ মুন্না।

তিনি জানান, স্ক্রিপ্ট ব্যাংক’-এর নাটকের স্ক্রিপ্ট বাছাই করার জন্য একটি জুড়িবোর্ড গঠন করা হয়েছে। এই বোর্ডের সদস্যরা নাটক বাছাইয়ের কাজ করবেন। নির্বাচিত নাটকগুলো টিভিতে প্রচারের জন্য নাট্যকারকে উপযুক্ত সম্মানী প্রদান করা হবে।

অনুষ্ঠানে সংঘের সাংগঠনিক সম্পাদক আজম খান বলেন , আমরা স্ক্রিপ্ট ব্যাংক প্রতিষ্ঠা করেছি গুণগতমানের নাটক নিমাণের জন্য। ব্যাংকটি প্রতিষ্ঠার পর নাট্যকারদের মধ্যে ব্যাপক উৎসাহ এবং সস্তোষ্টি লক্ষ্য করা যাচ্ছে। অনেকেই তাদের স্ক্রিপ্ট জমা দিয়েছেন।

মামুনুর রশীদ স্ক্রিপ্ট ব্যাংক সম্পর্কে বলেন , নাট্যকাররা নাটক নির্মাণ করে অসংখ্য কাঠখড়ের সন্মুখীন হন প্রচারের জন্য। আশা করবো এই ব্যাংক প্রতিষ্ঠার ফলে এই সমস্যা আর থাকবে না। এটা হলে অবশ্যই দর্শকরা ভাল নাটক উপহার পাবেন।

টেলিভিশন নাট্য সংঘের সভাপতি মাসুম রেজা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। আরও বক্তব্য রাখেন নাট্যজন রাখেন ড. এনামুল হক, অভিনেতা ঝুনা চৌধুরী, বুন্দাবন দাশ, টেলিভিশন প্রোগ্রাম প্রডিউসার এসোসিয়েশনের সভাপতি ইরেশ যাকের, সাধান সম্পাদক সাজু মুনতাসির, ডিরেক্টরস গিল্ডের সাধারণ সম্পাদক এস এ হক অলিক, অভিনয় শিল্পী সংঘের সভাপতি শহিদুল আলম সাচ্চু, সাধারণ সম্পাদক হাবিব নাসিম, আরটিভির হ্যাড অব প্রোগ্রাম দেওয়ান শামসুর রাকিব, মাছরাঙ্গা টিভির সিনিয়র ম্যানেজার আরিফুর রহমান ও এশিয়ান টিভির উপদেষ্টা হাসান জাহাঙ্গীর ।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ