আজকের শিরোনাম :

রেলস্টেশনে তারা চার জন!

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১১ এপ্রিল ২০১৯, ২১:১২

আজ প্রায় দশ বছর পর রায়হান (ইন্তেখাব দিনার) আর মিতালির (তানভীন সুইটি) দেখা। সেই রেলস্টেশ। যেখান থেকে তাদের সম্পর্কের শুরু আবার সেখানেই সম্পর্কের শেষ হয়ে যায়।  এতো বছর পর দেখা হওয়ায় দুজনে বেশ আবেগঘন মূহূর্তে চলে যায়। তাদের গল্পের সঙ্গে এই প্রজন্মের অমিত (নিলয় আলমগীর) ও লাজের (নুসরাত জান্নাত রুহী) গল্পের বেশ মিল পাওয়া যায়। যে গল্পের সাথে আবার রায়হান ও মিতালির জীবনেরও বেশ মিল রয়েছে।

সামান্য একটি ভুলের কারনে রায়হান ও মিতালির জীবনে যে বিচ্ছেদের দিনগুলো নেমে আসে তা যেনো কোনোভাবেই অমিত ও লাজের জীবনে না ঘটে- তা নিয়েই এগুতে থাকে নাটকের কাহিনীতে। এমনি গল্পে সম্প্রতি নির্মিত হয়েছে নাটক ‘তখন এই সময়ে’। থ্রি সিক্সটি ডিগ্রির ব্যানারে নির্মিত নাটকটি লিখেছেন সৈয়দ ইকবাল আর পরিচালনা করেছেন মাসুদ আল জাবের।

এতে রায়হান চরিত্রে ইন্তেখাব দিনার মিতালি চরিত্রে তানভীন সুইটি, অমিত চরিত্রে নিলয় আলমগীর এবং লাজ চরিত্রে নুসরাত জান্নাত রুহী অভিনয় করেছেন। রুহীকে এই নাটকে একজন নৃত্যশিল্পীর চরিত্রে অভিনয় করতে দেখা গেছে।

রুহী জানান, ‘যেহেতু আমি একজন নৃত্যশিল্পী- তাই এই নাটকে আমার চরিত্রটি বেশ ভালোভাবে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। নাটকের গল্প এবং সময়- দুটোকে সমন্বয় করে কাজটি করেছি। একজন নৃত্যশিল্পীর চরিত্র কেমন হবে- তা জানা থাকার ফলে আমার কাজটি করতে সহজ হয়েছে। আশা করছি দর্শক নাটকটি দেখে অন্যরকম মজা পাবেন।

নাটকটিতে আরো অভিনয় করেছেন সুজাত শিমুল, ইশরাত হক, শাহজাহান কবীর, বাদশা বুলবুল, রিফাত আরা রুম্পা সহ একঝাঁক নৃত্যশিল্পী। পরিচালক মাসুদ আল জাবের বলেন, ‘নাটকের গল্পটা একেবারেই অন্যরকম। দুই প্রজন্মের দুই জুটির জীবনের গল্পটা প্রায় একই। তাই একজনের গল্প আরেকজনকে দিয়ে প্লে করার বিষয় ছিল। তবে শেষে থাকে নাটকের অন্যরকম এক চমক। যা দর্শক দেখলেই বুঝতে পারবেন। নাটকটি বেশ অ্যারেজমেন্ট করে করতে হয়েছে। গল্পের প্রয়োজনে নাচের অ্যারেজমেন্ট করা এবং রেলস্টেশনসহ নানান জায়গায় শুটিং করেছি। সবমিলিয়ে অন্যরকম একটি গল্পের নাটক দেখবেন দর্শক।’
পরিচালক আরো জানান, নাটকটি খুব শিগগিরই এনটিভির পর্দায় প্রচার হওয়ার কথা রয়েছে।         

এবিএন/রাজ্জাক/জসিম/আর 

এই বিভাগের আরো সংবাদ