আজকের শিরোনাম :

আজ চঞ্চল চৌধুরী ও কুমার বিশ্বজিৎ এর জন্মদিন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০১ জুন ২০১৮, ১৩:০৯

ছবি: সংগৃহিত
ঢাকা, ০১ জুন, এবিনিউজ : বর্তমান সময়ের সবচেয়ে আলোচিত অভিনেতা চঞ্চল চৌধুরী তার অভিনয় শুরু করেছেন থিয়েটারে। এরপর টিভি নাটকে অভিনয়ের মাধ্যমে দর্শক হৃদয়ে জায়গা করে নিয়েছেন তিনি। ‘মনপুরা’, ‘মনের মানুষ’, ‘টেলিভিশন’ ছবিতে অভিনয় করে দেশে-বিদেশে কুড়িয়েছেন অনেক প্রশংসা। এরপরে সম্প্রতি মুক্তি পাওয়া ‘আয়নাবাজি’ চলচ্চিত্রে অভিনয় করে নিজেই নিজেকেই ছাড়িয়ে গেছেন এই অভিনেতা।  চঞ্চল চৌধুরী অর্জন করেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার।
অপরদিকে বাংলাদেশের সঙ্গীতজগতের গুণী ব্যক্তিত্বদের মধ্যে অন্যতম একজন কুমার বিশ্বজিৎ। তার গাওয়া ‘তুমি রোজ বিকেলে’, ‘তোরে পুতুলের মত করে সাজিয়ে’, কিংবা ‘যেখানে সীমান্ত তোমার’ গানগুলোর মাধ্যমে বাংলার দর্শক-শ্রোতাদের কাছে তিনি এখন বরেণ্য শিল্পী।

বাংলাদেশের গুণী দুই তারকা কুমার বিশ্বজিৎ ও অভিনেতা চঞ্চল চৌধুরীর জন্মদিন আজ (১ জুন)। এবিনিউজ২৪ এর পক্ষ থেকে এই দুই তারকার জন্মদিনে অনেক অনেক শুভেচ্ছা।

 

কুমার বিশ্বজিৎ ১৯৬৩ সালের ১ জুন চট্টগ্রামে জন্মগ্রহণ করেন । কলেজে পড়ার সময় ‘তোরে পুতুলের মত করে সাজিয়ে’ গান গেয়ে বন্ধুমহলে তারকা বনে যান তিনি। এর পর সঙ্গীতের পথ ধরে হয়ে উঠেন দেশের নন্দিত সঙ্গীত তারকা। জয় করে নিয়েছেন তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার।

 

অন্যদিকে ১৯৭৪ সালের ১ জুন বাংলাদেশের পাবনা জেলার সুজানগর উপজেলার নজিরগঞ্জ ইউনিয়নের কামারহাট গ্রামে জন্মগ্রহণ করেন অভিনেতা চঞ্চল চৌধুরী।  গ্রামের স্কুল থেকে প্রাথমিক ও মাধ্যমিক এবং রাজবাড়ী সরকারি কলেজ থেকে উচ্চ মাধ্যমিকে পড়াশোনা শেষ করে ভর্তি হন ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগে। সেখানেই যুক্ত হন আরণ্যক নাট্যদলের সাথে।

 

এবিএন/জসিম/নির্ঝর

এই বিভাগের আরো সংবাদ