গানের মানুষের এবারের অতিথি তপন চৌধুরী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৪ মার্চ ২০১৯, ২১:০৬

জনপ্রিয় সঙ্গীত শিল্পী তপন চৌধুরী একাধারে গীতিকার, সুরকার এবং সঙ্গীত পরিচালক। সত্তরের দশকের শেষভাগ থেকে তিনি সঙ্গীতের সঙ্গে সম্পৃক্ত। ১৯৭৯ সালে তিনি জনপ্রিয় ব্যান্ড দল ‘সোলস’ এর সঙ্গে যুক্ত হন। ১৯৭৯ সালে বাংলাদেশ টেলিভিশনে ‘মন শুধু মন ছুঁয়েছে’ গানটি পরিবেশন করার পর ব্যাপক জনপ্রিয়তা পায়।

সোলস এর সাথে ২২ বছর কাজ করার পর তিনি একক সঙ্গীতশিল্পী হিসেবে কাজ শুরু করেন। এ পর্যন্ত তিনি প্রায় ৩০০টি চলচ্চিত্রের গানে কণ্ঠ দিয়েছেন। খ্যতিমান এই সঙ্গীত শিল্পীকে নিয়ে সাজানো হয়েছে এটিএন বাংলার নিয়মিত সঙ্গীতানুষ্ঠান ‘নোভা প্রেজেন্টস গানের মানুষ’ এর আজকের পর্ব।

 অনুষ্ঠানটি প্রচার হবে আগামীকাল (১৫ মার্চ, শুক্রবার) রাত ৮টায়। সঞ্চালকের সঙ্গে আলাপচারিতার ফাকে শিল্পী তার গাওয়া জনপ্রিয় ৬টি গান পরিবেশন করেছেন।

গানগুলো হলো আকাশের সব তারা, দিন কি রাতে, আমি সব কিছু ছাড়তে পারি, কান্দো কেনে মন, তুমি আমার প্রথম সকাল এবং  মন শুধু মন ছুঁয়েছে। তাকে নিয়ে মন্তব্য করেছেন বরেণ্য সঙ্গীত শিল্পী সৈয়দ আব্দুল হাদী এবং সঙ্গীতজ্ঞ শেখ সাদী খান। কন্ঠশিল্পী হাসান চৌধুরীর উপস্থাপনায় অনুষ্ঠানটি পরিচালনা করেছেন মুকাদ্দেম বাবু।

গানের মানুষ অনুষ্ঠানটি মূলত গানের সঙ্গে সংশ্লিষ্ট মানুষদের নিয়ে সাজানো অনুষ্ঠান। অনুষ্ঠানের প্রতি পর্বে একজন অতিথিকে আমন্ত্রণ জানানো হয় এবং তাঁকে নিয়ে সাজানো হয়ে থাকে অনুষ্ঠানটি। অনুষ্ঠানে অংশগ্রহণকারী শিল্পীকে নিয়ে স্টুডিওতে আলাপচারিতায় অংশ নেন উপস্থাপক।  

 
এবিএন/উজ্জ্বল/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ