আজকের শিরোনাম :

মাইকেল জ্যাকসনের বিরুদ্ধে যৌন নিপীড়নের নতুন অভিযোগ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৭ মার্চ ২০১৯, ১৪:৪৭

কিংবদন্তি গায়ক মাইকেল জ্যাকসনের বিরুদ্ধে যৌন হয়রানির যে অভিযোগ তোলা হয়েছে, তাকে ‘চূড়ান্ত রকমের বিশ্বাসঘাতকতা’ বলে উল্লেখ করেছেন তার ভাইয়ের ছেলে তাজ জ্যাকসন।

মাইকেল জ্যাকসন যদি তার বিরুদ্ধে আনা এই অভিযোগের কথা জানতে পারতেন তা হলে হয়তো তিনি কান্নায় ভেঙে পড়তেন বলে মন্তব্য করেছেন তাজ জ্যাকসন।

সম্প্রতি ‘লিভিং নেভারল্যান্ড’ নামে একটি তথ্যচিত্রে ওয়েড রবসন ও জেমস সেফচাক দাবি করেন যে, অনেক বছর আগে শৈশবকালে মাইকেল জ্যাকসন তাদের অনেকবার যৌন হয়রানি করেছিলেন।

সেই তথ্যচিত্রের প্রসঙ্গে তাজ জ্যাকসন বলেন, অভিযোগগুলো ‘বেদনাদায়ক’, কিন্তু জনপ্রিয় এই গায়কের ভাবমূর্তিতে এর দীর্ঘমেয়াদি কোনো প্রভান থাকবে না।

তাজ বলেন, ‘আমি মনে করি এই কলঙ্ক খুবই সাময়িক। সবার আগে আমি বিশ্বাস করি যে সত্যি একদিন বেরিয়ে আসবেই।’

‘লিভিং নেভারল্যান্ড’ নামের তথ্যচিত্রটিতে ওয়েড রবসন এবং জেমস সেফচাক দাবি করেন যে মাইকেল জ্যাকসনের হাতে যখন তারা যৌন নিপীড়নের শিকার হন, তখন তাদের বয়স ছিল খুবই কম।

এই দুজন বিবিসিকে বলেন, কয়েক শতবার তারা যৌন নিপীড়নের শিকার হয়েছিলেন, আর সময়কাল ছিলো তাদের ৭ থেকে ১০ বছর বয়সের মধ্যে।

তাজ বলেন, যে এই অভিযোগ জ্যাকসন পরিবারের জন্য খুবই কঠিন পরিস্থিতি সৃষ্টি করেছে কারণ তারা ওয়েড এবং তার পরিবারের সবাইকে খুব ভালোভাবে চেনেন।

‘চ্যানেল ফোর’ টেলিভিশনে বুধবার তথ্যচিত্রটি প্রচার শুরু হয়েছে। তাজ বলছেন যে তিনি এটির দ্বিতীয় অংশটি দেখেছেন এবং যারা ওয়েড ও জেমসকে চেনেন না তারা তাদের ভাষ্যকে বিশ্বাসযোগ্য বলে মনে করতে পারেন।

তিনি বলেন, ‘খুব বিশ্বাসযোগ্যভাবে এটি করা হয়েছে। পরিচালক চমৎকার একটি কাজ করেছেন। আমি একজন পরিচালক, তাই আমি ক্যামেরার অ্যাঙ্গেল বুঝতে পারছি, স্লো মোশন দেখছি, ক্লোজ আপ দেখছি, ক্যামেরা উঁচু থেকে এমনভাবে ধরা হয়েছে যে তাদের খুব অরক্ষিত মনে হচ্ছে।’

খবর বিবিসি

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ