আজকের শিরোনাম :

মধুগুঞ্জনে আজগর আলীম ও জহির আলীম

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৩ মার্চ ২০১৯, ১৮:২৬

বাংলা লোক সঙ্গীতের অমর শিল্পী আব্দুল আলীম লোক সঙ্গীতকে এক অবিশ্বাস্য উচ্চতায় নিয়ে গিয়েছিলেন। যেখানে তাঁর জীবন, যগত ও ভাববাদী চিন্তু একাকার হয়ে গিয়েছিল। ৫০টি চলচ্চিত্রে প্লেব্যাক করে অসংখ্য জনপ্রিয় গানের শিল্পী হিসেবে শ্রোতাদের অন্তরে স্থান দখল করে রেখেছেন তিনি।

‘মধুগুঞ্জন’ অনুষ্ঠানের এ পর্বে অংশগ্রহণ করেছেন কিংবদন্তী শিল্পী আব্দুল আলীমের দুই সন্তান কণ্ঠশিল্পী আজগর আলীম ও জহির আলীম। বাবার হাত ধরেই সঙ্গীতের গাতে খড়ি হয় এই সহোদরের। পরবর্তীতে ওস্তাদ আমানুল্লাহ খাঁন এবং ওস্তাদ আখতার সাদমানির কাছে তালিম নেন দুজন। গান গাওয়ার পাশাপাশি আবদুল আলীম সংগীত পরিষদের মাধ্যমে কালজয়ী শিল্পী আবদুল আলীমের গানগুলো সংরক্ষণ, প্রচার ও প্রসারে কাজ করে চলেছেন আজগর আলীম ও জহির আলীম।

 মধুগুঞ্জন অনুষ্ঠানে উপস্থাপিকা আবিদা সুলতানার সাথে তার সঙ্গীত জীবনের নানান বিষয় উপস্থাপন করেছেন শিল্পী যুগল। এছাড়াও অনুষ্ঠানে তাদের কন্ঠে আবদুল আলীমের রয়েছে তিনটি জনপ্রিয় গান। গান তিনটি হলো কেহই করে বেচাকেনা, আমি দেখে এলাম। কাজলী আহমেদ এর পরিচালনায় সঙ্গীত বিষয়ক অনুষ্ঠান ‘মধুগুঞ্জন’ আজ (৪ মার্চ, সোমবার) বিকাল ৪.৩০ মিনিটে প্রচার হবে এটিএন বাংলায়।


 এবিএন/উজ্জ্বল/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ