আজকের শিরোনাম :

আগামীকাল শেষ হচ্ছে ধারাবাহিক নাটক ‘দূরত্ব’

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ ফেব্রুয়ারি ২০১৯, ১৮:৫২

এটিএন বাংলায় আগামীকাল (২৬ ফেব্র“য়ারি) রাত ১১টায় প্রচার হবে ধারাবাহিক নাটক ‘দূরত্ব’। আজ প্রচার হবে ধারাবাহিকটির শেষ পর্ব। ফজলুল করিমের রচনায় নাটকটি পরিচালনা করেছেন এহসানুল হক সেলিম। অভিনয় করেছেন সৈয়দ হাসান ইমাম,লায়লা হাসান, মাসুদ আলী খান, আল মামুন, আরেফীন শুভ, বিদ্যা সিনহা মীম, শম্পা হাসনাইন, ফারজানা ছবি, মুক্তি,জয়রাজ, সাব্বির আহমেদ, আরফান আহমেদ, এহসানুল হক সেলিম প্রমুখ।

রায়হান চৌধুরী মুক্তিযোদ্ধা। স্বাধীনতার পর বিদেশে বসবাস করে দেশে বিদেশে প্রতিষ্ঠিত। তাকে ঘিরে অনেক মানুষ চলার পথে সন্ধান পেয়েছে। আবার সেই মানুষগুলোই নিস্বার্থ মানুষটির ভাল মানুষের সুযোগ নিয়ে তার সাথে শত্র“তা করেছে। এক এক করে তাদের মুখোশ খুলে যায়। শুরু হয় দূরত্ব। আবার তারাই নিজের স্বার্থে রায়হান চৌধুরীর কাছে ফিরে আসে। রায়হান চৌধুরীর প্রতিপক্ষ আরমান। আরমান রাজাকার কুরবান আলীর ছেলে। বংশের ধারা সে স্বাধীন দেশে নিজেকে বদলাতে পারেনি। তার ভিতরে কাজ করেছে স্বাধীনতা বিরোধী মনোভাব।

 নিজের স্বার্থে আরমান রায়হান চৌধুরীর সাথে দ্বন্দ্বে লিপ্ত হয়। শুরু হয় উভয়ের মধ্যে দূরত্ব। রায়হান আপোস করার লোক নয়। সে তার আদর্শে অটল থাকে। আরমানের বোনের সঙ্গে রায়হানের ছেলের বিয়ে দিতে চায়। কিন্তু রায়হান রাজি হয় না। শুরু হয় দূরত্ব। বাংলাদেশে অপশক্তি বিরুদ্ধে জনগন সোচ্চার হলে দেশদ্রোহীদের বিচার শুরু হয়। সেই বিচারে আরমানের বাবা রাজাকার কুরবান দোষী সাব্যস্ত হয়। আরমানের বাবার যাবতীয় বিষয় সম্পত্তি নিলাম হয়।


এবিএন/উজ্জ্বল/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ