আজকের শিরোনাম :

'ত্রিধারা' সন্মাননা পেল ইভান শাহরিয়ার সোহাগ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৮ জানুয়ারি ২০১৯, ১৯:৪৬

কলকাতায় সর্ববৃহৎ উৎসবগুলো মধ্যে অন্যতম জনপ্রিয় হচ্ছে ‘ত্রিধারা উৎসব’। পশ্চিমঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়’র উৎসাহে প্রতি বছর এ উৎসব হয়ে থাকে। চলতি বছর এ উৎসবে সম্মাননা পেলেন বর্তমান সময়ে বাংলাদেশের জনপ্রিয় নৃত্যশিল্পী ইভান শাহরিয়ার সোহাগ।

গত শুক্রবার (২৫ জানুয়ারি) কলকাতার ত্রিধারা উৎসবে সম্মাননা পান সোহাগ। বিনোদন অঙ্গনের বিভিন্ন শাখায় বিশেষ অবদানের জন্য এ পুরস্কারটি প্রদান করা হয়। বাংলাদেশের নৃত্যাঙ্গনে অসামান্য কৃতিত্ব রাখায় এবার বিশেষ এই সম্মানা প্রদান করা হয় তাকে।
এবারের ত্রিধারা উৎসবে সোহাগের হাতে সম্মাননা তুলে দেন- সেখানকার মেয়র ইন কাউন্সিল দেবাশীষ কুমার।

এ প্রসঙ্গে সোহাগ বলেন, যেকোনো অর্জনই কাজের উৎসাহ বাড়ায়। ‘ত্রিধারা’ সম্মাননা পেয়ে আমি সত্যিই অনেক আনন্দিত। ভালো কাজের ধারাবাহিকতা ধরে রেখে সামনে এগিয়ে যেতে চাই।

বর্তমানে দেশের জনপ্রিয় শিল্পীদের কোরিওগ্রাফি করছেন ইভান শাহরিয়ার সোহাগ।দেশের পাশাপাশি এখন ওপার বাংলায়ও কোরিগ্রাফি করছেন তিনি।

চার বছর বয়স থেকে নাচের সঙ্গে নিজেকে যুক্ত করেন ইভান শাহরিয়ার সোহাগ। বরিশালের খেলাঘর শিশু সংগঠন থেকে নাচ নিয়ে যাত্রা শুরু করেন তিনি। বর্তমানে দেশিয় নাটক-চলচ্চিত্র শিল্পীদের কোরিওগ্রাফি করছেন সোহাগ। এরইমধ্যে তার হাতে উঠেছে জাতীয় চলচ্চিত্র পুরস্কার।
 

এবিএন/মারুফ সরকার/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ