নতুন ছয়টি সিনেমার ঘোষণা দিলেন প্রসেনজিৎ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৭ মে ২০১৮, ১৩:১১

ঢাকা, ২৭ মে, এবিনিউজ : কলকাতার সুপারস্টার প্রসেনজিৎ চট্টোপাধ্যায় একসাথে ছয়টি সিনেমার ঘোষণা দিলেন। এর মধ্যে কিছু সিনেমার শুটিং শেষ পর্যায়ে। কিছু আগামীতে হবে। সম্প্রতি কলকাতায় এক অনুষ্ঠানের মাধ্যমে সিনেমাগুলোর পোস্টার উন্মোচন করা হয়।

আনন্দলোক জানাচ্ছে,  আগামী দু’ বছরে এক-এক করে মুক্তি পাবে সিনেমাগুলো। সব কয়টি প্রসেনজিতের প্রযোজনা সংস্থা ‘এন আইডিয়াস ক্রিয়েশন এন্ড প্রোডাকশনস’ থেকে নির্মিত হবে।

সিনেমাগুলো হচ্ছে চন্দ্রিল ভট্টাচার্যের ‘দাস দা’, সমীক চট্টোপাধ্যারের ‘মহালয়া’ ও ‘কলকাতা কোম্পানী’ এবং অভিষেক সাহার ‘উড়নচণ্ডী’। নাম ঠিক না হওয়া বাকি সিনেমাগুলো পরিচালনা করবেন কৌশিক গঙ্গোপাধ্যায় ও চন্দ্রাশিস রায়।   

হাস্যরস সমৃদ্ধ ‘দাস দা’র প্রধান ভূমিকায় দেখা যাবে যিশু সেনগুপ্তকে। ‘মহালয়া’য় যিশু সেনগুপ্ত, শুভাশিস মুখোপাধ্যায় অভিনয় করছেন। যিশুকে এতে উত্তম কুমার রূপে দেখা যাবে। এ সিনেমাটিসহ ‘উড়নচণ্ডী’র শুটিং শেষ হয়েছে।

‘উড়নচণ্ডী’তে ইন্দ্রাণী দত্তর মেয়ে রাজনন্দিনী পাল এবং চৈতি ঘোষালের ছেলে অমর্ত্য। আরো আছেন সুদীপ্তা চক্রবর্তী এবং চিত্রা সেনও।

‘কলকাতা কোম্পানি’তে অভিনয় করবেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায় এবং বনি সেনগুপ্ত। সিনেমাটি অন্ধকারজগত নিয়ে তৈরি হবে। কৌশিক গঙ্গোপাধ্যায় পরিচালিত সিনেমাতেও প্রসেনজিতকে দেখা যাবে। এছাড়া লেখিকা সুচিত্রা ভট্টাচার্যের কাহিনি অবলম্বনেও একটি সিনেমার কথা হচ্ছে।

সত্যজিৎ রায়ের ‘গুপি গাইন বাঘা বাইন’ নিয়েও সিনেমা প্রযোজনা করবেন প্রসেনজিৎ। কেমন ভাবে, তা পরিষ্কার করে না বলা হলেও প্রসেনজিৎ ইঙ্গিত দিলেন, সিনেমাটিতে সম্ভবত ‘গুপি-বাঘা’র পরবর্তী প্রজন্মকে দেখানো হতে পারে।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ
well-food