কাদের খানের মৃত্যুর গুজব

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩১ ডিসেম্বর ২০১৮, ২১:৩৭

বলিউডের প্রখ্যাত অভিনেতা ও চিত্রনাট্যকার কাদের খানের মৃত্যুর গুজব ছড়িয়ে পড়েছে। ভারতীয় বিভিন্ন গণমাধ্যমে ছড়িয়ে পড়া এমন খবর দেখার পরে এটাকে ‘রাবিশ’ বলে উল্লেখ করেছেন অভিনেতার বড় ছেলে সরফরাজ খান।

পিটিআইকে তিনি জানান, ‘এই খবর পুরোপুরি মিথ্যা ও গুজব। বাবা এখনও কানাডার একটি হাসপাতালে ভর্তি আছেন। চিকিৎসক নিয়মিত তার খোঁজখবর নিচ্ছেন। যাচাই না করে এমন গুজব ছড়ানো ঠিক নয়।’

গুরুতর অসুস্থ হয়ে গত পাঁচ দিন ধরে আইসিইউতে ভর্তি কাদের খান। দীর্ঘদিন ধরে তিনি শ্বাসকষ্টে ভুগছেন। সম্প্রতি অবস্থার অবনতি হলে তাকে হাসপাতালে নেয়া হয়। পরীক্ষা নীরিক্ষার পরে চিকিৎসক তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রাখার পরামর্শ দেন।

বর্তমানে তার নিউমোনিয়ার সমস্যা দেখা দিয়েছে। এছাড়া প্রোগেসিভ সুপ্রানিউক্লিয়ার পলসি নামে একটি বিরল রোগেও ভুগছেন তিনি। এই সমস্যায় রোগীরা সাধারণত স্বাভাবিক ভারসাম্য ও স্মৃতি হারিয়ে ফেলেন।

এ জন্য গত ২৭ ডিসেম্বর তাকে হাসপাতালে ভর্তি করা হয়। বিষয়টি গণমাধ্যমে জানান অভিনেতার বড় ছেলে সরফরাজ খান। দীর্ঘদিন ধরেই কাদের খান তার তিন ছেলের সঙ্গে কানাডায় থাকছেন। তবে সম্প্রতি অভিনেতার মৃত্যুর গুজবে বিরক্ত তার পরিবার।

বলিউডের ফিল্ম ইন্ডাস্ট্রিতে রম্য অভিনেতা হিসেবে বেশ সুনাম রয়েছে কাদের খানের। ১৯৭৩ সালে যশ চোপড়ার ‘দাঁগ’ ছবির মাধ্যমে তিনি অভিনয় জীবন শুরু করেন। হিন্দি ও উর্দু মিলিয়ে তিনি ৪৫০টির মতো ছবিতে অভিনয় করেছেন। লিখেছেন কয়েকটি ছবির চিত্রনাট্যও।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ