১০ লাখ ডলারে জামিন পেলেন উইনস্টাইন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৬ মে ২০১৮, ১১:১৫

ঢাকা, ২৬ মে, এবিনিউজ : হলিউডের সাবেক চলচ্চিত্র ব্যবসায়ী হার্ভি উইনস্টাইন ১০ লাখ মার্কিন ডলারের (৮ কোটি ৪৫ লাখ টাকা) মুচলেকা দিয়ে জামিনে মুক্তি পেয়েছেন। এর আগে নিউইয়র্কের একটি আদালতে ধর্ষণ ও যৌন হয়রানি মামলায় তিনি অভিযুক্ত হন।

গতকাল শুক্রবার আদালতে আত্মসমর্পণের পর হার্ভি তার পাসপোর্ট জমা দেন। তিনি সম্মতি ছাড়া কারো সঙ্গে যৌন সম্পর্ক করেননি বলে দাবি করেন। 

তার আইনজীবী জানান, তার মক্কেল দোষ স্বীকার করবেন না।

উইস্টাইনের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ আনা অভিনেত্রী রোজ ম্যাকগোয়ান বিবিসিকে বলেন, ‘এটা অত্যন্ত গুরুত্বপূর্ণ মুহূর্ত। ক্ষমতার অপব্যবহারের ওপর এটা একটা চপেটাঘাত।’ 

তিনি বলেন, ‘এই প্রক্রিয়ার এটা কেবল শুরু এবং আমরা শেষ পর্যন্ত যদি যেতে পারি, আমি আশা করি, আমাদের জয় হবেই।’

চলচ্চিত্র প্রযোজক হার্ভি উইনস্টাইনের যৌন হয়রানির অভিযোগ ঘিরে সারা বিশ্বে ‘মিটু’ হ্যাশ ট্যাগ (#গবঞড়ড়) দিয়ে আন্দোলন শুরু হয়।

এ পর্যন্ত ৭০ জনের বেশি নারী উইনস্টাইনের বিরুদ্ধে ধর্ষণ ও যৌন হয়রানির অভিযোগ করেছেন। তাদের মধ্যে নিউইয়র্কের আদালতে অভিযোগ মাত্র দুজন নারীর।

আদালতে সংক্ষিপ্ত শুনানিতে বাদীপক্ষের আইনজীবী জোয়ান ইলুইজি বলেন, প্রযোজনা প্রতিষ্ঠানের সাবেক মালিক উইনস্টাইন তার ক্ষমতা, অর্থ ও অবস্থান ব্যবহার করে তরুণীদের এমন অবস্থায় নিয়ে যান যে অবস্থায় যৌন সম্পর্ক করতে পারেন।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ