আজকের শিরোনাম :

ইন্টেরিয়র ডিজাইন নিয়ে অনুষ্ঠান ‘গ্রেটওয়াল সিরামিক চারদেয়ালের কাব্য’

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৪ ডিসেম্বর ২০১৮, ১৭:৫৩

ঘরটা হবে দখিনা দুয়ারি। জানালার ফাক গলে মিষ্টি নরম রোদ আলতো করে ছুঁয়ে যাওয়া কিংবা এক চিলতে বারান্দায় বসন্তের খোলা হাওয়ায় মন জুড়িয়ে যাওয়া -এমন একটি ঘরের কল্পনা সবার মনে উকি দিয়ে যায়।

সেই ঘর সাজানোর গল্প নিয়ে সেলিম দৌলা খানের পরিচালনায় এটিএন বাংলায় আজ (২৫ ডিসেম্বর) সন্ধ্যা ৬.২৫ মিনিটে প্রচারিত হচ্ছে ইন্টেরিয়র ডিজাইন নিয়ে অনুষ্ঠান ‘গ্রেটওয়াল সিরামিক চারদেয়ালের কাব্য’। অনুষ্ঠানটি উপস্থাপনা করেছেন এ্যানি খান।  

সময়ের সাথে সাথে আমাদের রুচিরও পরিবর্তন হয়েছে। অফিস কিংবা বাসা সবখানেই এখন রুচিশীল মানুষ তাদের নান্দনিকতার ছোঁয়া রাখছেন। দৃষ্টিনন্দন করে সাজাচ্ছেন নিজেদের ঘরের প্রতিটি স্থান। গৃহস্থালি নতুবা অফিস যাই হোক না কেন, পরিপাটি করে সাজাতে কে না চায়। ঘর সাজানোর এই কাজটি সহজ করে দেন একজন দক্ষ ইন্টেরিয়ার ডিজাইনার।

ডিজাইনার তার শৈল্পিক মনের ছোঁয়াতে সাজিয়ে তোলেন চমৎকার এক চারদেয়াল। শিল্পীর হাতের ছোঁয়ার একটি সাধারণ ঘরও হয়ে ওঠে অসাধারণ। চারদেয়ালের কাব্য অনুষ্ঠানে দর্শকদের জন্য উপস্থাপন করা হয়ে থাকে ইন্টেরিয়র ডিজাইনের নানান বিষয় নিয়ে একজন ইন্টেরিয়র ডিজাইনার ও স্থপতির আলাপচারিতা।

খুব সহজেই কিভাবে নিজের ঘরটি দৃষ্টিনন্দন করে সাজাতে হবে সেই বিষয়ে অতিথি তার মুল্যবাম পরামর্শ দিয়ে থাকেন। এছাড়াও অনুষ্ঠানে তুলে ধরা হয় বাড়ি, অফিসসহ বিভিন্ন স্থাপনার বিস্তারিত প্রতিবেদনসহ ঘর সাজানোর বিভিন্ন উপকরণের প্রাপ্তিস্থান, বাজার দর, ইন্টেরিয়র ডিজাইনিং স্কুলের নানান তথ্য।
 

এবিএন/উজ্জ্বল/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ