আজকের শিরোনাম :

সন্ধ্যায় আসছে আমজাদ হোসেনের মরদেহ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২১ ডিসেম্বর ২০১৮, ১৩:৪৮

বরেণ্য চলচ্চিত্র নির্মাতা আমজাদ হোসেনের মরদেহ ব্যাংকক থেকে ঢাকা আনা হচ্ছে।   আজ শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ঢাকায় এসে পৌঁছানোর কথা তার মরদেহ।  

জানা গেছে, ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতালের সব ধরনের প্রশাসনিক কাজ কয়েক দিন আগেই শেষ হয়েছিল।

তবে আমজাদ হোসেনের মরদেহ দেশে আনার ব্যাপারে আর্থিক জটিলতা তৈরি হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে পাওয়া ৪২ লাখ টাকার অনুদানের বাইরেও বামরুনগ্রাদ হাসপাতালে তার চিকিৎসাবাদ খরচ হয়েছে আরও ৬১ লাখ টাকা।

চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগরের উদ্যোগে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের কাছ থেকে এই অর্থ সংগ্রহ করা হয়েছে।

বিল পরিশোধের পর আজ শুক্রবার আমজাদ হোসেনের মরদেহ দেশে আনা হবে।

বিষয়টি নিশ্চিত করে নির্মাতা ও ডিরেক্টস গিল্ডের সাধারণ সম্পাদক এস এ হক অলিক জানান, আমজাদ হোসেনের মরদেহ বিমানবন্দর থেকে সরাসরি নেওয়া হবে তাঁর মোহাম্মদপুরের আদাবরের বাড়িতে।  এরপর তাঁর মরদেহ বারডেম হাসপাতালের হিমঘরে রাখা হবে।

আগামীকাল শনিবার বেলা ১১টায় মরদেহ নিয়ে যাওয়া হবে কেন্দ্রীয় শহীদ মিনারে। সেখানে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের পর বাদ জোহর মরদেহ নেওয়া হবে এফডিসিতে।

সেখানে জানাজা শেষে প্রথমে এটিএন বাংলা ও এরপর চ্যানেল আই কার্যালয়ে মরদেহ নেওয়া হবে।  চ্যানেল আই কার্যালয়ে আরেকটি জানাজা হবে।  তবে কোথায় মরদেহ দাফন করা হবে, সেটা এখনো চূড়ান্ত হয়নি বলে জানান এস এ হক অলিক।

উল্লেখ্য, বিশিষ্ট চলচ্চিত্রকার আমজাদ হোসেন গত ১৪ ডিসেম্বর বাংলাদেশ সময় দুপুর ২টা ৫৭ মিনিটে চিকিৎসাধীন অবস্থায় ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতালে মারা যান।

এবিএন/রাজ্জাক/জসিম/এআর

এই বিভাগের আরো সংবাদ