আজকের শিরোনাম :

আমিরকে সিনেমা প্রচারে অনুমতি দেয়নি চীনা বিশ্ববিদ্যালয়

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ ডিসেম্বর ২০১৮, ০০:০৪

বলিউড পারফেক্টশনিস্ট আমির খানের একের পর এক ছবি সেরা ব্যবসা করেছে চীনে। থ্রি ইডিয়টস হোক অথবা সিক্রেট সুপারস্টার, কিংবা দঙ্গল আমিরের ছবি চিনা বক্স অফিসে ঝড় তুলেছে। অথচ তাকেই থাগস অফ হিন্দুস্তান প্রচারের অনুমতি দিল না চিনের এক বিশ্ববিদ্যালয়।

ঠগসের প্রচারে এখন চিনেই আছেন আমির। মঙ্গলবার (১৮ ডিসেম্বর) দক্ষিণ চীনের উয়াংডোং বিশ্ববিদ্যালয়ে ভক্তদের সঙ্গে দেখা করার কথা ছিল আমিরের। প্রিয় অভিনেতাকে চোখের সামনে দেখতে উৎসুক ছিলেন ভক্তরাও৷ কিন্তু সবাইকে হতাশ করে সেই অনুষ্ঠান বাতিল করে দেওয়া হয়।

চীনা মিডিয়া গ্লোবাল টাইমস জানিয়েছে, আমির যে ক্যাম্পাসে আসবেন তার কোনও খবর সোমবার (১৭ ডিসেম্বর) পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের কাছে ছিল না। শিক্ষার্থীদের মাধ্যমে খবরটি পায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। আগে থেকে অনুমতি না নেওয়ায় আমিরের অনুষ্ঠান বাতিল করে দেওয়া হয়।

বিশ্ববিদ্যালয়ের এক কর্মীকে উদ্ধৃত করে গ্লোবাল টাইমস জানিয়েছে, সোশ্যাল মিডিয়া থেকে শিক্ষার্থীরা প্রথমে জানতে পারে। সেখান থেকে খবরটি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কানে যায়। অনুষ্ঠানের কয়েক ঘণ্টা আগে কর্তৃপক্ষ জানতে পারে৷ এর জন্য দায়ী করা হচ্ছে উদ্যোক্তাদের।

যদিও উদ্যোক্তাদের দাবি, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ একতরফাভাবে এই সিদ্ধান্ত নিয়েছে। কারণ শিক্ষার্থীরা নাকি অতিউৎসুক হয়ে পড়েছিল। পরে অনুষ্ঠানটি একটি হোটেলে স্থানান্তরিত করা হয়।

৮ নভেম্বর ভারতে মুক্তি পায় আমির খান অভিনীত থাগস অফ হিন্দুস্তান। পিরিয়ড ড্রামা সিনেমায় অভিনয় করেছেন অমিতাভ বচ্চন, ক্যাটরিনা কাইফ, সানা ফাতিমা শেখ। এই প্রথমবার আমির ও বিগ বি বড় পর্দায় একসঙ্গে। বলিউডে এখনও অবধি সবথেকে মেগা বাজেটের ছবি। কিন্তু এত কিছুর পরেও বক্স অফিসে কামাল করতে পারেনি ছবিটি। সব মিলিয়ে দেড়শ কোটি টাকাও ঘরে তুলতে পারেনি প্রযোজকরা।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ