আজকের শিরোনাম :

‘ঠগস অফ হিন্দুস্থান’র ব্যর্থতা নিয়ে যা বললেন ক্যাটরিনা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ ডিসেম্বর ২০১৮, ০০:১০

এক সপ্তাহ আগেই বলিউড তারকা আমির খান বলেছিলেন, ঠগস অফ হিন্দুস্থান বক্স অফিসে সাফল্য না পাওয়ার পুরো দায় তার। এ বার সেই পথেই হাঁটলেন অভিনেত্রী ক্যাটরিনা কাইফ

তিনি বলেন, সিনেমাটির ব্যর্থতা তাকে ‘গভীর ভাবে ব্যাথিত’ করেছে। তিনি সিনেমায় একজন নর্তকীর ভূমিকায় ছিলেন। তবে বক্স অফিসে ব্যর্থতা তাদের চোখ খুলে দিয়েছে।

ক্যাটরিনা বলেন, জানি আমির বিষয়টি নিয়ে কথা বলেছে, আর এটা খুবই দুঃখজনক। তবে নিরাশা থেকেই আশার সূচনা হয়। এ কথা বলার পাশাপাশি তিনি জানান, তাদের চেষ্টায় কিন্তু কোনও খামতি ছিল না। কিন্তু কিছু একটা ঠিকমতো কাজ করেনি।

আমির খানও কয়দিন আগে একই সুরে বলেছি‌লেন, দর্শকের ভালো না লাগা, বক্স অফিসে ব্যর্থতার পুরো দায় আমার। মনে হয় আমাদের তরফেই কোনও খামতি ছিল।

১৭৯৫ সালে ব্রিটিশ অধ্যুষিত ভারতে প্রেক্ষাপটে তৈরি বলিউডের অন্যতম বিগ বাজেটের সিনেমাটির বাজেট ছিল ২০০ কোটি। তারকার লিস্টে অমিতাভ বচ্চনও ছিলেন।

ট্রেড অ্যানালিস্ট তরণ আদর্শ জানিয়েছিলেন, তৃতীয় সপ্তাহ শেষে টিকিট বিক্রি থেকে সি‌নেমাটি ১৪৫.২৯ কোটি টাকা আয় করেছিল। তবে প্রথম সপ্তাহ শেষে এর আয় ছিল ১৩৪ কোটি। পরের দু'সপ্তাহে সেই স্পিড কমে যায়।

ওই ইন্টারভিউয়ে আমিরকে জিজ্ঞাসা করা হয়েছিল, নেতিবাচক সমালোচনা কী দর্শককে হলমুখী হওয়া থেকে বিরত করেছে? উত্তরে তিনি বলেন, আমার মনে সিনেমা সম্পর্কে দর্শক যেমন ইচ্ছে তেমনই মন্তব্য করবেন। তবে আমরা আমাদের সর্ব্বোচ্চ চেষ্টা করেছি।

ক্যাটরিনার পরের সিনেমা জিরো। ক্যাটরিনা সেই সিনেমা সম্পর্কে বলেন, আগে থেকে কিছু বলা মুশকিল। তবে এই সিনেমাতে আমরা সকলেই কুব পরিশ্রম করেছি। এর গল্পটাও খুব ভালো। আনন্দ এল রাই অসামান্য গল্প ব‌লিয়ে।

উল্লেখ্য, চলতি মাস ডিসেম্বরের ২১ তারিখ জিরো রিলিজ করবে।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ