আজকের শিরোনাম :

জন্মদিনে ক্যান্সার আক্রান্ত শিশুদের পাশে থাকার অঙ্গীকার যুবরাজের

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১২ ডিসেম্বর ২০১৮, ১৭:৩৩

জন্মদিনে ক্যান্সার আক্রান্ত ২৫ শিশুর পাশে থাকার অঙ্গীকার করলেন যুবরাজ সিংহ। আর সোশ্যাল মিডিয়ায় যুবির এই মানবিক প্রতিশ্রুতি সাড়া ফেলল ক্রিকেটপ্রেমীদের মধ্যে।

যুবরাজ শুধুই দুই ধরনের বিশ্বকাপজয়ী দলের সদস্য নন। ২০১১ বিশ্বকাপের সেরা ক্রিকেটারও ছিলেন তিনি। অজস্র রেকর্ড রয়েছে তাঁর। টি-টোয়েন্টি বিশ্বকাপে এক ওভারে ছয় ছক্কা মেরেছিলেন তিনি। ওই ঘরানায় ১২ বলে পঞ্চাশে পৌঁছে রেকর্ডও করেছিলেন। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ, ৫০ ওভারের বিশ্বকাপ, টি-টোয়েন্টি বিশ্বকাপ, চ্যাম্পিয়ন্স ট্রফি ও আইপিএলে চ্যাম্পিয়ন হওয়ার অভিজ্ঞতা রয়েছে তাঁর।

যুবরাজের আর এক পরিচয় হল তিনি ক্যান্সারজয়ী ক্রিকেটার। মরণরোগকে হারিয়ে ক্রিকেট মাঠে ফিরেছেন তিনি। শুধু ফেরেননি, সর্বোচ্চ পর্যায়ে জাতীয় দলের প্রতিনিধিত্বও করেছেন। যা তাঁর অদম্য মানসিকতার পরিচয় রাখছে। সেই লড়াইয়ের জন্যই এই মরণরোগে আক্রান্তদের সামনে অনুপ্রেরণা হয়ে উঠেছেন বাঁ-হাতি ক্রিকেটার। ক্যান্সারের বিরুদ্ধে লড়াইয়ের জন্য ‘ইউউইক্যান’ নামে ফাউন্ডেশনও গড়েছেন তিনি। যার মাধ্যমে ক্যান্সার আক্রান্তদের পাশে থাকেন তিনি। জন্মদিনে ২৫ শিশুর চিকিৎসার অঙ্গীকার সেই উদ্দেশেই করা।

তাঁর জন্মদিনে সোশ্যাল মিডিয়ায় উপচে পড়ছে শুভেচ্ছাবার্তা। শচিন টেন্ডুলকার থেকে শুরু করে ক্রিকেটমহলের অনেকেই জানিয়েছেন অভিনন্দন। প্রাক্তন ক্রিকেটার জহির খান আবার উপস্থিত ছিলেন তাঁর জন্মদিনে। সেখানে কেক কেটে স্ত্রী হ্যাজেল কিচকে তা খাইয়ে দেন তিনি। যুবির মুখে কেক মাখিয়ে দেন জহির। কেক কাটার এই ছবি পোস্টও হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ