আজকের শিরোনাম :

ফের চলচ্চিত্র পরিচালনায় এ টি এম শামসুজ্জামান

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১১ ডিসেম্বর ২০১৮, ০১:১১

একুশে পদকপ্রাপ্ত বর্ষিয়ান অভিনেতা এ টি এম শামসুজ্জামান চলচ্চিত্র পরিচালক হিসেবে আত্মপ্রকাশ করেছিলেন প্রায় একদশক হয়ে গেল। তার পরিচালনায় ২০০৯ সালে ‘এবাদত’ সিনেমাটি মুক্তি পায়। এটি তার নির্দেশিত প্রথম সিনেমা। এতে অভিনয় করেছিলেন রিয়াজ, শাবনূর, প্রবীরমিত্র, ডলি জহুর, আনিসসহ আরো অনেকে।

দীর্ঘ বিরতির পর এ টি এম শামসুজ্জামান আবারও চলচ্চিত্র পরিচালনা ফিরলেন। একাধিকবার জাতীয় চলচ্চিত্রপুরস্কার বিজয়ী এই শিল্পী মাঝে অভিনয় নিয়ে ব্যস্ত সময় কাটানোর পাশাপাশি পরিকল্পনা করেছেন নতুন চলচ্চিত্রের।

চলতি ডিসেম্বরেই এ টি এম শামসুজ্জামান তার নতুন চলচ্চিত্রের কাজ শুরুর প্রস্তুতি নিচ্ছেন। ছবির নাম ‘এখন বলা যায়’। কাহিনী, সংলাপ, চিত্রনাট্য তার নিজেরই। অভিনয়শিল্পীদের সঙ্গে চুক্তি সম্পন্ন না হওয়ায় আপাতত নাম বলতে চান না তিনি।

‘এখন বলা যায়’ ছবিটি প্রসঙ্গে এ টি এম শামসুজ্জামান বলেন, দীর্ঘদিনের ভাবনাকে এবার আমি বাস্তবায়ন করতে চাই।যেহেতু আমার লেখালেখির অভ্যাস আছে অনেক আগে থেকেই তাই নিজের সিনেমার গল্প, চিত্রনাট্য আমি করব ঠিক আগেরটারই মতো। ‘এখন বলা যায়’ হবে জীবনের গল্প।

তিনি বলেন, আমি জীবনের যে পর্যায়ে এসে পৌঁছেছি তাতে করে ‘এখন বলা যা’য় সিনেমার মধ্য দিয়ে অনেক কিছুই উঠে আসবে। আমার জীবনের না বলা অনেক কথা ছবিটির গল্পে তুলে ধরা হবে। এটি আমার স্বপ্নের সিনেমা। আমি অনেক স্বপ্ন নিয়েই এই সিনেমা নির্মাণে এগিয়ে এসেছি।’

এ টি এম শামসুজ্জামান জানান, আগামী বছর ‘এখন বলা যায়’ সিনেমার শুটিং শুরু হবে। তবে সিনেমাটি কারা প্রযোজনা করবেন সে বিষয়ে আপাতত কিছুই জানাননি এ টি এম শামুসজ্জামান। শিল্পী কে কে থাকবেন সে বিষয়েও আপাতত কিছু জানাননি তিনি।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ