আজকের শিরোনাম :

টাকার অভাবে চিকিৎসা করাতে পারছেন না অভিনেত্রী রেহানা জলি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ অক্টোবর ২০১৮, ১৯:৩৯

‘চিত্রজগতে আমি এমন কোনো স্টার, সুপারস্টার নাই যাদের মায়ের ভূমিকায় ছিলাম না। বাংলা সিনেমায় নায়ক কিংবা নায়িকার মা মানেই আমি রেহানা জলি। সবাইকে খুব আপন ভাবতাম। কিন্তু গত এক বছর ধরে অসুস্থতার জন্য ঘরে পড়ে আছি। সিনেমায় কাজ করতে পারছি না। অথচ এমন খবর পেয়েও সিনেমার একটা মানুষও আমার খবর নেয়নি। আমি যে এক বছর ধরে বিছানায়, কেউ উঁকি দিয়েও দেখেনি। আমার নিজের অসুস্থতার চেয়েও এটা আমার কাছে অনেক কষ্টের।’

কথাগুলো বলছিলেন বাংলা চলচ্চিত্রের অত্যন্ত জনপ্রিয় মুখ রেহানা জলি। ফুসফুসে ক্যানসারে আক্রান্ত হওয়ার খবর নিয়ে সদ্য শিরোনাম হলেন তিনি। তার বর্তমান অবস্থা জানতে চ্যানেল আই অনলাইন তার সাথে যোগাযোগ করলে এভাবেই নিজের মধ্যে চাপা দুঃখের কথা জানান সিনেপর্দায় ‘মমতাময়ী মা’-এর চরিত্রে অভিনয় করে পরিচিতি পাওয়া রেহানা জলি।

নিজের সমস্যার কথা তুলে ধরে চ্যানেল আই অনলাইনকে তিনি বলেন, আমি এক বছরের বেশি সময় ধরে অসুস্থ হয়ে পড়ে আছি। প্রথমে আমার ফুসফুসে ইনফেকশান ধরা পড়ে, এরপর ব্যাকবোনের সাত নাম্বার যে হাড্ডিটা আছে ডাক্তাররা জানিয়েছে সেটা গুড়ো হয়ে গেছে। যার ফলে এখন চলাফেরা করাও সমস্যা হয়ে গেছে আমার জন্য। এমনকি হাত পা নাড়াতেও সমস্যা হয়।

ফুসফুসের ক্যানসারটি প্রাথমিক অবস্থায় আছে জানিয়ে তিনি বলেন, ফুসফুসের ক্যানসারটি প্রথম স্টেজে আছে বলে ডাক্তাররা জানিয়েছে। প্রপার ট্রিটমেন্ট করলে এক বছরের মধ্যে ইনশাল্লাহ্ সুস্থ স্বাভাবিক হওয়া সম্ভব। তবে খুব শিগগির চিকিৎসা নিতে বলেছেন ডাক্তার। নাহলে বড় ধরনের দুর্ঘটনা ঘটে যাওয়ারও আশঙ্কা প্রকাশ করেছেন।

বিগত এক বছর ধরে অসুস্থ হয়ে বোনের বাসায় পড়ে আছেন রেহানা জলি। জানালেন চিকিৎসা ব্যয়ও এতোদিন ধরে তার বোনরাই বহন করে আসছিলেন। কিন্তু এখন তাদের পক্ষেও আর খরচ করা সম্ভব হচ্ছে না। কারণ ক্যানসারের চিকিৎসা বেশ ব্যয়বহুল একটি ব্যাপার। তাদের সেই সামর্থও নেই।

এ প্রসঙ্গে রেহানা জানান, আমার চারটি বোন যেভাবে আমাকে বিগত এক বছর ধরে সহায়তা করে যাচ্ছে এটা নজির বিহীন। পৃথিবীতে কোনো বোন তার আরেক বোনের জন্য এতোটা করবে না, যা আমার চারটি বোন করে যাচ্ছে। কিন্তু এখনতো তাদের পক্ষেও আমার চিকিৎসা ব্যয় বহন করা সম্ভব হচ্ছে না। তাদের নিজেদেরওতো সংসার আছে, সন্তান আছে। তাই আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে সহায়তা চাইছি। কারণ তিনি শিল্পী বান্ধব। ক’দিন আগেও তিনি আনোয়ারা আপা, আফজাল শরীফ ও ড্যানি রাজকে তাদের চিকিৎসায় সহায়তা প্রদান করেছেন। আমার বিশ্বাস, প্রধানমন্ত্রীর কানে আমার অসুস্থতার সংবাদ পৌঁছুলে তিনি সঠিক সমাধান দিবেন। কারণ তিনি শিল্পীদের সম্মান করেন।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ