বোনের জন্য কাঁদলেন আলিয়া!

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৫ অক্টোবর ২০১৮, ১১:৪০

নিজের বোনের জন্য কাঁদলেন আলিয়া ভাট। শাহিন ভাট তার বড় বোন। মহেশ ভাটের মেয়ে। মানসিক অবসাদে ভুগছেন দীর্ঘদিন থেকে। আর এ কারণে আত্মহত্যার চেষ্টা করার কারণে বেশ কয়েকবার খবরের শিরোনামে এসেছিলেন শাহিন।

এবার বড় বোন শাহিনকে নিয়ে একটি আবেগ প্রবণ খোলা চিঠি লিখেন ছোট বোন আলিয়া। বোনকে ঘিরে ১২ অক্টোবর ইউটিউবে একটি ভিডিও পোস্ট করেন তিনি। সেই ভিডিওতে কান্না ভেজা চোখে পরিবারের বেশ কিছু মুহূর্তের বিষয় তুলে ধরেন ‘রাজি’ ছবির এ অভিনেত্রী।

আলিয়ার দিদি শাহিনের প্রথম উপন্যাস ১০ অক্টোবর ‘ওয়ার্ল্ড মেন্টাল হেল্থ ডে’ দিবসে প্রকাশিত হয়েছে। হিন্দুস্তান টাইমসের প্রতিবেদন থেকে জানা যায়, তার প্রকাশ পাওয়া ‘নেভার বিন (আন) হ্যাপিয়ার’ বইতে তিনি লিখেছেন নিজের অবসাদগ্রস্ততার কথা। দীর্ঘদিন ধরে মানসিক অবসাদে (ক্লিনিক্যল ডিপ্রেশান) ভুগছেন তিনি। স্মৃতিকথা আকারে প্রকাশ পাওয়া বইটিতে রয়েছে তার দিনযাপনের সব যন্ত্রণার কথা।

১২ অক্টোবর বোনকে ঘিরে তৈরি করা ভিডিওটি সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতে ভাইরাল হয়ে পড়েছে। ওই ভিডিওতে আলিয়া বলেন, ‘শাহিনের এ বইটি নিয়ে রীতিমতো গর্ব হচ্ছে আমার। এ চিঠিটি লিখার সময় আমার ভীষণ কষ্ট হয়েছে। ২৫ বছর এক সঙ্গে থাকার পরেও শাহিনের কিছু সময় নীরব হয়ে থাকার অর্থ বুঝতে পারিনি। ’

ভিডিওটিতে আলিয়া আরও জানান, শাহিনের মুখ থেকে এক সময় তার সব হাসি মিলিয়ে গিয়েছিল। বোনের করুন সময়ে তার পাশে থাকতে পারেননি বলে ক্ষমা চান এ অভিনেত্রী। বাড়ির সবাই মিলে যখন বাইরে কোথাও খেতে যেতেন। শাহিন তখন একা থাকতে চাইতেন।

আলিয়া ভাবতেন, শাহিন হয়তো সবার সঙ্গে থাকার চেয়ে বাড়িতে একা একা বসে টিভি দেখতে বেশি ভালোবাসতেন। পরিবারের প্রত্যেকেই শাহিনকে অসম্ভব ভালবাসেন বলেও জানান আলিয়া।

ভিডিওটিতে দেখা গেছে, নাচ করছেন শাহিন ও আলিয়া। অসম্ভব হাসিখুশি দেখাচ্ছিল তাদের।

ভিডিও:



এবিএন/মাইকেল/জসিম/এমসি

এই বিভাগের আরো সংবাদ