আজকের শিরোনাম :

ডিরেক্টরস গিল্ড নির্বাচন: সভাপতি লাভলু, সাধারণ সম্পাদক অলিক

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৯ সেপ্টেম্বর ২০১৮, ১৭:৩৭

টেলিভিশন নাটকের পরিচালকদের সংগঠন ডিরেক্টরস গিল্ডের সভাপতি নির্বাচিত হলেন জনপ্রিয় নাট্য-নির্মাতা সালাহউদ্দিন লাভলু এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হলেন আরেক জনপ্রিয় নির্মাতা এস এ হক অলীক। গতকাল (২৮ সেপ্টেম্বর) দিনভর উৎসবমুখর পরিবেশে নির্বাচন শেষে আজ জানা গেল বিজয়ীদের নাম। লাভলু পেয়েছেন ২৫৯ ও অলীক ২০২ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন।

এর ফলে দ্বিতীয়বারের মতো অনুষ্ঠেয় নির্বাচনে দ্বিতীয়বারের মতো সাধারণ সম্পাদক নির্বাচিত হলেন এস এ হক অলীক। 

বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন (বিএফডিসি)তে শুক্রবার (২৮ সেপ্টেম্বর) সকাল ৯টা থেকে ৫ পর্যন্ত ভোট গ্রহণ হয়। পরদিন অর্থাৎ শনিবার (২৯ সেপ্টেম্বর) দুপুরে ভোটগণনা শেষে ফল প্রকাশ করা হয়। লাভলুর নিকটতম প্রার্থী ছিলেন সৈয়দ আওলাদ আর অলীকের প্রতিদ্বন্দ্বী ছিলেন মুহাম্মদ মোস্তফা কামাল রাজ ও এসএম কামরুজ্জামান।

ডিরেক্টরস গিল্ড নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেছেন চলচ্চিত্রকার আমজাদ হোসেন। কমিশনার হিসেবে ছিলেন নাট্যব্যক্তিত্ব মামুনুর রশীদ ও এসএম মহসীন। অন্যদিকে আপিল বিভাগের চেয়ারম্যান হিসেবে আছেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব সৈয়দ হাসান ইমাম।

নির্বাচন কমিশনার মামুনুর রশীদ জানান, ‘এবারের নির্বাচনে ৫২ জন প্রার্থী হয়েছেন। ৪৯০ জন ভোটার। নির্বাচিতরা আগামী দুই বছরের জন্য দায়িত্ব পালন করবেন।’

এক নজরে ডিরেক্টরস গিল্ড নির্বাচনের ফলাফল-

সভাপতি: সালাউদ্দিন লাভলু (২৫৯)
সহসভাপতি: কচি খন্দকার (২৫৯), শহীদ রায়হান (২৩৬) বদরুল আনাম সৌদ (২০৫)
সাধারণ সম্পাদক: এস হক অলীক (২০২)
যুগ্ন সাধারণ সম্পাদক: হৃদি হক (৩১৩)
ফরিদুল হাসান (২০১)
সাংগঠনিক সম্পাদক: তুহিন হোসেন (২৪৯)
অর্থ সম্পাদক: সাজ্জাদ শরীফ (২৪৬)
প্রচার সম্পাদক: পিকলু চৌধুরী (২৬৮)

কার্য নির্বাহী পরিষদ সদস্য- গাজী রাকায়েত (৩১৮), রাশেদা আক্তার লাজুক(২৮২), শিহাব শাহীন (২৬১), প্রীতি দত্ত (২৪৫, ফেরারী (২০৮), মারফ (১৮৩), শেখ রুমা (১৮২), শহীদ-উন-নবী (১৭৬), সাজ্জাদ সুমন (১৭৫), মোহাম্মদ দিদার (১৭৪)।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ