মেরিল স্ট্রিপ এক্সিলেন্সি অ্যাওয়ার্ড পাচ্ছেন ঐশ্বরিয়া

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৯ সেপ্টেম্বর ২০১৮, ১৯:২৩

বিশ্বজুড়ে রয়েছে ‘উইমেন ইন ফিল্ম অ্যান্ড টেলিভিশন’ (ডব্লিউআইএফটি) সংগঠনটির কর্মপরিধি। চলচ্চিত্র ও টেলিভিশনে নারীদের সহযোগিতা ও তাদের কাজ প্রচার করে সংগঠনটি। হলিউড ও বলিউডের সেরা নারী ব্যক্তিত্বকে এই প্রতিষ্ঠানটির পক্ষ থেকে পুরস্কার দেয়া হয়।

সম্প্রতি প্রতিষ্ঠানটির সঙ্গে যুক্ত হয়েছে ভারত। এবার তারা প্রদান করতে যাচ্ছে মেরিল স্ট্রিপের নামে প্রবর্তিত এক্সিলেন্সি অ্যাওয়ার্ড। যার নাম ‘মেরিল স্ট্রিপ এক্সিলেন্সি অ্যাওয়ার্ড’। ওয়াশিংটন ডিসির হায়েট রিজেন্সিতে এই পুরস্কার দেয়া হবে।

উল্লেখ্য, মেরিল স্ট্রিপ নিজেও ১৯৯৮ সালে এই প্রতিষ্ঠান থেকে ক্রিস্টাল অ্যাওয়ার্ড পুরস্কার পান। এবারই প্রথম মেরিল স্ট্রিপের নামে অ্যাওয়ার্ড প্রবর্তন করেছে প্রতিষ্ঠান। আর এই পুরস্কার পাচ্ছেন ঐশ্বরিয়া রাই বচ্চন।

মূলত, বিনোদনশিল্পে নারীর ভূমিকাকে এগিয়ে নিয়ে যাবার জন্য এই পুরস্কার পাচ্ছেন বচ্চন পরিবারের পুত্রবধূ। এছাড়া পরিচালক জোয়া আখতার, অভিনেত্রী জাহ্নবী কাপুর ও প্রযোজক ক্যাথরিন হ্যান্ড বিশেষ সম্মাননা পাবেন।

হলিউডভিত্তিক একাধিক সংবাদ মাধ্যমের বরাতে জানা জানা যায়, ১৯৭৩ সালে লস অ্যাঞ্জেলেসে প্রতিষ্ঠিত হয় ‘উইমেন ইন ফিল্ম অ্যান্ড টেলিভিশন’। বিশ্বব্যাপী ছড়িয়ে আছে তাদের কর্মপরিধি।

এবিএন/মাইকেল/জসিম/এমসি

এই বিভাগের আরো সংবাদ