শুটিং স্পটে সালমান আমাকে 'ম্যাডাম' বলে ডাকা শুরু করে: সুইটি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৪ সেপ্টেম্বর ২০১৮, ০১:০৯

বাংলা চলচ্চিত্রের রূপালী ফিতার সোনালী অতীতের একটি অন্যতম নাম সালমান শাহ্। অভিনয় দক্ষতার গুণে অল্প সময়েই নায়ক হিসেবে কোটি ভক্তের হৃদয়ে স্থান করে নিয়েছিলেন সালমান শাহ্।

আসছে ৬ই সেপ্টেম্বর বাংলা চলচ্চিত্রের অমর নায়ক সালমান শাহ্’র মৃত্যুবার্ষিকী। এদিনে সালমান ভক্তরা শ্রদ্ধাভরে স্মরণ করেন তাকে। সালমান শাহ্’র এই কোটি ভক্তদের মাঝে অন্যতম একজন ছোটপর্দার অভিনেত্রী তানভীন সুইটি। ‘স্বপ্নের পৃথিবী’ শিরোনামের একটি নাটকে সালমান শাহ্’র বিপরীতে জুটি বেঁধে ছোট পর্দায় অভিনয় শুরু করেন জনপ্রিয় এই অভিনেত্রী।

তানভীন সুইটি জানান ১৯৯৫ সালের দিকে এই নাটকের শুটিং হয়।নিজের প্রথম নাটকের শ্যুটিং প্রসঙ্গে সুইটি বলেন, সালমান শাহর সঙ্গে আমার আগে থেকে পরিচয় ছিল। তবে সেই সময়ে চারদিকে তার যথেষ্ট তারকাখ্যাতি।

সুইটি বলেন, একজন মানুষের ভালো ব্যবহারের কারণেই তাকে আজীবন মনে রাখতে হয়। সালমান শাহর ব্যবহার প্রত্যেককে মুগ্ধ করতো। সেই মুগ্ধতা এখনো আমার কাটেনি।

তানভীন সুইটি বলেন, শুটিং স্পটে সালমান আমাকে ম্যাডাম বলে ডাকা শুরু করে। এটির কারণ জানতে চাইলে সে মজা করে বলে ফিল্মের নায়িকাদের ম্যাডাম বলে ডাকি। সত্যি বলতে, সে সময়ে সে এত বড় তারকা হওয়ার পরেও আমার সঙ্গে স্বাচ্ছন্দ্যে অভিনয় করে। এমনকি তার স্ত্রী সামিরাকে বলে দেয় আমাকে সহযোগিতা করার জন্য। সামিরাও বেশ হেল্পফুল ছিল। তার অকাল মৃত্যুতে মর্মাহত হয়েছি।

বর্তমানে সুইটি সরকারের উন্নয়নমূলক কর্মকান্ড নিয়ে নতুন একটি প্রজেক্টে কাজ করেছেন। পদ্মার ভাঙনের ফলে অনেকে হারিয়েছেন ঘরবাড়ি। সরকার এই সব মানুষকে তৈরি করে দিয়েছে আশ্রয়কেন্দ্র। মৎস্য চাষ থেকে শুরু করে গরুর খামারসহ আরও বিভিন্ন ধরণের প্রকল্পের জন্য সরকার তাদের ঋণ দিয়েছে। সরকারের এই সব উন্নয়নমূলক বিষয় নিয়েই মূলত এই প্রজেক্ট।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ