আজ রাতে গান গাইবেন মাহফুজুর রহমান

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৪ আগস্ট ২০১৮, ১৯:০৯

ঢাকা, ২৪ আগস্ট, এবিনিউজ : মাহফুজুর রহমান পবিত্র ঈদুল আজহা উপলক্ষে এবারও গান গাইবেন। আজ ২৪ আগস্ট (শুক্রবার) অর্থাৎ ঈদের তৃতীয় দিন রাত সাড়ে ১০টায় এটিএন বাংলায় প্রচারিত হবে তার একক সংগীতানুষ্ঠান ‘বলো না তুমি কার’। অনুষ্ঠানে মাহফুজুর রহমানের ১০টি গান গাওয়ার কথা রয়েছে।

গানগুলো লিখেছেন রাজেশ ঘোষ, কৌশিক হোসেন তাপস ও নাজমা মোহাম্মদ। সুর ও সংগীতায়োজন করেছেন মান্নান মোহাম্মদ, রাজেশ ঘোষ ও কৌশিক হোসেন তাপস। প্রতিবারের মতো এবারও গানগুলোর ভিডিও দেশ-বিদেশের বিভিন্ন মনোরম লোকেশনে চিত্রায়ণ করা হয়েছে।

২০১৬ সালে মাহফুজুর রহমান ‘হৃদয় ছুঁয়ে যায়’ শিরোনামে প্রথম একক গানের অনুষ্ঠান করেন। ২০১৭-এর ঈদুল ফিতরে প্রচারিত হয় তার গান নিয়ে অনুষ্ঠান ‘প্রিয়ারে’। একই বছর তার একক সংগীতানুষ্ঠান ‘স্মৃতির আলপনা আঁকি’ ব্যাপক আলোচিত হয়।

মাহফুজুর রহমানের গাওয়া উল্লেখযোগ্য গানগুলো হলো ‘স্মৃতির আলপনা আঁকি’, ‘কত সুন্দর তুমি’, ‘একা থাকার যন্ত্রণা’, ‘একটা মন দাও’ ইত্যাদি।

গান গাওয়ার পাশাপাশি মাহফুজুর রহমান ‘স্মৃতির আলপনা আঁকি’ শিরোনামে একটি উপন্যাসও প্রকাশ করেছেন চলতি বছরের ফেব্রুয়ারিতে। এ ছাড়া ‘ভালোবাসি তোমাকে’, ‘আরো সাবধান’, ‘বিদ্রোহ চরিদিকে’ এই চলচ্চিত্রগুলোর গল্প তার লেখা ছিল।

ব্যক্তিজীবনে পুরোদস্তুর ব্যবসায়ী ড. মাহফুজুর রহমানের সঙ্গীতের প্রতি আছে বিশেষ অনুরাগ। বাংলাদেশে প্রথম স্যাটেলাইট টিভি এটিএন বাংলার উদ্যোক্তা ও চেয়ারম্যান মাহফুজুর রহমান বিনিয়োগ করেন দেশের সঙ্গীত খাতেও। এটিএন মিউজিক নামের একটি প্রতিষ্ঠান চালু করেন ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে রাজনীতি বিজ্ঞানে অনার্সসহ স্নাতক পাস করা মাহফুজুর রহমান।

তার গান নিয়ে ব্যাপক আলোচনা হচ্ছে। প্রসংশা করেছেন অনেকেই। তার গান নিয়ে অনেকেই হাস্যরসও করছেন। তবে, তিনি তার গান নিয়ে বেশ আশাবাদী। তিনি মনে করেন, আন্দর জন্য গান করেন। সামাজিক মাধ্যমে অনেকেই লিখেছেন, এটিএন বাংলা ছাড়া সব স্যাটেলাইট চ্যানেল রাত সাড়ে ১০টায় বন্ধ করার দাবি করেছেন অনেকেই, যাতে সবাই অন্য কোনো চ্যানেল না দেখে শুধু তার গান শুনতে পারেন। তাকে নিয়ে দর্শকদের মধ্যে সমালোচনার শেষ নেই।

এর আগেও তিনি গান করেছেন। তার গান নিয়ে সেই সময়ও ব্যাপক সমালোচনা করেছে অনেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে। অনেকেই তাকে হাসির পাত্র বা খোরাক হিসেবেও অভিহিত করেছেন। কিন্তু দর্শকদের এসব সমালোচনার জবাবে তিনি এক সাক্ষাৎকারে বলেন, আমি এসব নিয়ে মাথা ঘামাই না। আমি অনেক জনপ্রিয় গান গাই। আর কে কি বললো এ নিয়ে আমি ভাবি না।

এবিএন/মাইকেল/জসিম/এমসি

এই বিভাগের আরো সংবাদ