ফজিলাতুন্নেছা মুজিবের কিশোরী বেলার চরিত্রে দীঘি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৬ জানুয়ারি ২০২১, ২৩:৫৯

জাতির পিতা বঙ্গবন্ধুর বায়োপিকে বঙ্গবন্ধুর স্ত্রীর চরিত্রে অভিনয় করতে যাচ্ছেন প্রার্থনা ফারদিন দীঘি। ফজিলাতুন্নেছা মুজিব ওরফে ‘রেনু’র কিশোরীবেলার চরিত্রে দেখা যাবে তাকে। শিগগির শুটিং এ অংশ নিতে মুম্বাই পাড়ি দিবেন এই অভিনেত্রী।  

দীঘিকে আপনার সবাই চেনেন। একটি সংলাপেই শিশু কালে জনপ্রিয় হয়ে উঠে দীঘি।  সেই সংলাপ হলো,  ‘বাবা জানো, আমাদের একটা ময়না পাখি আছে না, সে আজকে আমার নাম ধরে ডেকেছে’ এই একটি সংলাপের মাধ্যমেই সবার প্রিয়মুখ হয়ে ওঠে শিশুশিল্পী দিঘী। একযুগ আগের সেই দিঘী এখন কলেজ ছাত্রী। 

শিশুশিল্পী হিসেবে প্রায় ৩৬টি চলচ্চিত্রে অভিনয় করে তিনবার অর্জন করেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার।

প্রায় এক যুগ বিরতির পর জাতির পিতার বায়োপিক সিনেমা দিয়ে বড়পর্দায় ফিরার কথা ছিলো দিঘীর। তবে করোনা বাস্তবতায় শুটিং আটকে যাওয়ায় প্রথম ক্যামেরার সামনে দাঁড়ান শাপলা মিডিয়ার সিনেমা টুঙিপাড়ার মিয়া ভাই দিয়ে।

গতবছর ৯ ফেব্রুয়ারি বিটিভিতে বঙ্গবন্ধু সিনেমার অডিশন দেয় এই অভিনেত্রী। ২০১১ সালে দীঘির মা নায়িকা দোয়েল মারা যাওয়ার পর চলচ্চিত্র থেকে দূরে ছিলেন দীঘি। বর্তমানে তার হাতে রয়েছে প্রায় অর্ধডজন সিনেমার কাজ।

বাংলাদেশ ও ভারতের যৌথ প্রযোজনায় নির্মিত “বঙ্গবন্ধু” বায়োপিক শুটিং শেষে এবছরই মুক্তির কথা রয়েছে। আর এই সিনেমায় অভিনয়ের জন্য শিগগির মুম্বাই যাচ্ছেন দীঘি।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ