ঈদে মুক্তি পাচ্ছে কোন কোন বাংলা ছবি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২১ আগস্ট ২০১৮, ২৩:৩০

ঢাকা, ২১ আগস্ট, এবিনিউজ : পবিত্র ঈদুল আজহায় শেষ পর্যন্ত মুক্তি পাচ্ছে ৪টি সিনেমা। ছবিগুলো হলো ‘ক্যাপ্টেন খান’, ‘মনে রেখো’ এবং ‘জান্নাত’। আরেক ছবি ‘বেপরোয়া’ নামমাত্র মুক্তি পেতে যাচ্ছে একটি হলে। এসব ছবির প্রযোজনা সংস্থা ও নির্মাতার সঙ্গে আলাপ করে জানা গেল ঈদের কোন ছবি কত সিনেমা হলে মুক্তি পাচ্ছে।

শাকিব খান ও শবনম বুবলী অভিনীত ‘ক্যাপ্টেন খান’ মুক্তি পাচ্ছে দেশের ১৭৬ সিনেমা হলে। ছবির পরিচালক ওয়াজেদ আলী সুমন আজ ২১আগস্ট (মঙ্গলবার) সন্ধ্যা ৭টা নাগাদ চ্যানেল আই অনলাইনকে বলেন, ‘ক্যাপ্টেন খান’-এর ১৭৬ হল চূড়ান্ত হয়েছে। দু-একটা হল বাড়তে পারে।

আরেক ছবি ‘মনে রেখো’ নির্মাণ করেছে হার্টবিট কথাচিত্র। মাহিয়া মাহি ও কলকাতার নায়ক বনি সেনগুপ্ত অভিনীত এই ছবিটি পেয়েছে ৭০ সিনেমা হল। হার্টবিট প্রডাকশন হাউজের কর্ণধার তাপসী ফারুক চ্যানেল আই অনলাইনকে বলেন, গতকাল (সোমবার) ৬০ সিনেমা হল ছিল। আজ (মঙ্গলবার) আরও ১০ হল পেয়েছি।

‘ঢাকার বলাকা, রাজমনি, মধুমিতাসহ, রাজমনি, যশোরের মনিহারসহ দেশের বড় বড় সিনেমা হলে দিয়েছি ‘মনে রেখো’। মোট ৭০ সিনেমা হলে একযোগে চলবে এই ছবিটি। আমার বিশ্বাস, ‘মনে রেখো’ পরের সপ্তাহে আরও হল পাবে। কারণ, ভালো ছবির কদর দর্শকদের কাছে সবসময় বেশি।’

ঈদের আরেক ছবি মোস্তাফিজুর রহমান মানিক পরিচালিত ‘জান্নাত’। সাইমন-মাহির এই ছবিটি পেয়েছে ২৩ সিনেমা হল। এই ছবির হল সংখ্যা চূড়ান্তভাবে কতো সেটি জানার জন্য নির্মাতা মানিকের মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করা হলে তিনি ফোন ধরেননি।

তবে ছবির নায়ক সাইমন চ্যানেল আই অনলালাইনকে বলেন, ‘আমি শুনেছি ২২-২৩টি হল পাচ্ছে ‘জান্নাত’। নিশ্চিত না হলেও সংখ্যায় দু-একটা এদিক-সেদিক হতে পারে।’

জাজ প্রযোজিত রোশান-ববির ‘বেপরোয়া’ ঈদে চলবে মাত্র একটি সিনেমা হলে। ছবির প্রযোজক আবদুজ আজিজ বলেন, ঢাকার বাইরে মফঃস্বলে চলবে বেপরোয়া। হলের নাম মনে নেই। তবে ঈদের সপ্তাহ দুয়েক পর থেকে ‘বেপরোয়া’ সারাদেশে চলবে।

খোঁজ নিয়ে জানা গেছে, ঈদে পুরাতন ছবি হিসেবে শাকিব-বুবলীর হার্টবিটের ব্যানারে নির্মিত ‘সুপার হিরো’ চলবে ৯ সিনেমা হলে, পিংকি এন্টার প্রাইজের ব্যানারে নির্মিত ‘চিটাগাইংগা পোয়া নোয়াখাইল্লা মাইয়া’ চলবে ১১ সিনেমা হলে।

এছাড়া ‘পোড়ামন ২’ চলবে ৭ সিনেমা হলে এবং ‘পাষাণ’ চলবে ৩ সিনেমা হলে। সিয়াম-পূজার ‘পোড়ামন ২’ এবং ওম-মিমের ‘পাষাণ’ দুটি ছবিই জাজ থেকে নির্মিত।

এবিএন/মাইকেল/জসিম/এমসি

এই বিভাগের আরো সংবাদ