গোয়া চলচ্চিত্র উৎসবে ‘রূপসা নদীর বাঁকে’ ও ‘জীবনঢুলী’র প্রদর্শনী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৩ জানুয়ারি ২০২১, ১৯:৩২

১৬ই-২৪শে জানুয়ারী গোয়া আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে তানভীর মোকাম্মেলের দু’টি চলচ্চিত্র “রূপসা নদীর বাঁকে” ও “জীবনঢুলী” দেখানো হবে। গোয়া চলচ্চিত্র উৎসবে “রূপসা নদীর বাঁকে” ছবিটার ওয়ার্ল্ড প্রিমিয়ার অনুষ্ঠিত হবে। এছাড়া বাংলাদেশের মুক্তিযুদ্ধের পঞ্চাশতম বার্ষিকী উপলক্ষ্যে এবারের গোয়া চলচ্চিত্র উৎসবে বাংলাদেশের কিছু চলচ্চিত্র নিয়ে “কান্ট্রি অব ফোকাস” হিসেবে যে একটা বিশেষ চলচ্চিত্র সেশন হচ্ছে সেখানে এ উৎসবে প্রদর্শিতব্য বাংলাদেশের সেরা ছবি হিসেবে সতেরোই জানুয়ারী উদ্বোধনী অনুষ্ঠানে “রূপসা নদীর বাঁকে” ছবিটা দেখানো হবে।

এই অনুষ্ঠানেই আঠারোই জানুয়ারী দেখানো হবে তানভীর মোকাম্মেলের মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র “জীবনঢুলী”। গোয়া চলচ্চিত্র উৎসবে তানভীর মোকাম্মেলকে সিনেমার শিল্পরূপ বিষয়ে একটি মাস্টাক্লাসও নিতে হবে। তানভীর মোকাম্মেলের সঙ্গে গোয়া চলচ্চিত্র উৎসবে যোগ দিচ্ছেন ছবি দু’টির সম্পাদক মহাদেব শী, শিল্পনির্দেশক ও দু’টি ছবিরই প্রধান সহকারী পরিচালক উত্তম গুহ ও ছবিটির কাস্টিং ডিরেক্টর ও কস্টিউমের দায়িত্ব পালনকারী অভিনেত্রী চিত্রলেখা গুহ।

২১শে জানুয়ারী কলকাতার গোর্কি সদন “রূপসা নদীর বাঁকে” চলচ্চিত্রটির একটি বিশেষ প্রদর্শনীর আয়োজন করেছে। কলকাতার উক্ত প্রদর্শনীতে তানভীর মোকাম্মেল, মহাদেব শী, উত্তম গুহ ও চিত্রলেখা গুহ উপস্থিত থাকবেন।

কলকাতায় অবস্থানকালে তানভীর মোকাম্মেল বঙ্গবন্ধুর উপর ওঁর নির্মিতব্য “মধুমতী পারের মানুষটি: শেখ মুজিবুর রহমান” ছবিটার জন্যে কিছু শুটিং করবেন।


এবিএন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ