আজকের শিরোনাম :

বনানী কবরস্থানে হবে আলী যাকেরের দাফন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৭ নভেম্বর ২০২০, ১১:১২

নন্দিত অভিনেতা আলী যাকেরের মরদেহ রাজধানীর বনানী সিটি করপোরেশন কবরস্থানে দাফন করা হবে। নাট্যকার ও মঞ্চকর্মী পান্থ শাহরিয়ার এ কথা জানিয়েছেন।

এদিকে, আলী যাকেরের ছেলে ইরেশ যাকের নিজের ভেরিফাইড ফেসবুক পেজে একটি স্ট্যাটাসের মাধ্যমে জানিয়েছেন তার বাবার নামাজে জানাজা বাদ আছর বনানী গোরস্থান মসজিদে পড়া হবে।  মৃত্যুর দুই দিন আগে তার বাবার করোনা শনাক্ত হয়েছিলো বলেও স্ট্যাটাসে জানান তিনি।

আজ ভোর ৬টা ৪০ মিনিটে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ এ খবর জানিয়েছেন।

১৯৪৪ সালের ৬ নভেম্বর চট্টগ্রামের রতনপুর ইউনিয়নে জন্মগ্রহণ করেন আলী যাকের। তিনি টেলিভিশন ও মঞ্চ নাটকে খুবই জনপ্রিয়। ‘বহুব্রীহি’, ‘আজ রবিবার’সহ অনেক নাটকে তার অভিনয় দর্শকের হৃদয় ছুঁয়েছে। মঞ্চেও দেশের অন্যতম সেরা অভিনেতা তিনি।

আলী যাকের শিল্পকলায় অবদানের জন্য ১৯৯৯ সালে একুশে পদকে ভূষিত হন। এছাড়াও, বাংলাদেশ শিল্পকলা একাডেমি পুরস্কার, বঙ্গবন্ধু পুরস্কার, মুনীর চৌধুরী পদক, নরেন বিশ্বাস পদক ও মেরিল-প্রথম আলো আজীবন সম্মাননা পুরস্কার। অভিনয়ের জন্য দ্য ডেইলি স্টার-স্ট্যান্ডার্ড চার্টার্ড সেলিব্রিটিং লাইফ-পুরস্কার লাভ করেছেন তিনি।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ