আজকের শিরোনাম :

মাদক মামলায় ভারতী ও হর্ষের জামিন

  ইন্ডিয়া টাইমস

২৪ নভেম্বর ২০২০, ১১:৩৬ | আপডেট : ২৫ নভেম্বর ২০২০, ১০:২৪ | অনলাইন সংস্করণ

বলিউডের মাদক মামলায় জামিনে ছাড়া পেলেন কমেডি ক্যুইন ভারতী সিং ও তাঁর স্বামী হর্ষ লিম্বাচিয়া। এদিন মুম্বাইয়ের আদালত তাঁদের জামিন মঞ্জুর করেছে। শনিবার (২১ নভেম্বর) আন্ধেরির ফ্ল্যাট থেকে নিষিদ্ধ মাদক উদ্ধার হওয়ার পর সমন পাঠান এনসিবি তদন্তকারী অফিসাররা। দীর্ঘ জেরার পর দুই সেলেব্রিটিকে গ্রেফতার করে এনসিবি।

জানা গেছে, দুই সেলেব্রিটির ফ্ল্যাট থেকে খুব কম পরিমাণে গাঁজা উদ্ধার হওয়ায় মাত্র ১৫ হাজার টাকা বন্ডের বিনিময়ে জামিন মঞ্জুর করা হয়েছে। তবে আগামী বেশ কয়েকদিন বাড়ির কাছের থানায় গিয়ে নিয়মিত হাজিরা দিতে হবে কমেডিয়ান ও তাঁর স্বামীকে।

সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর থেকেই বলিউডে মাদক যোগ কাণ্ডে একের পর এক তারকাদের নাম উঠে আসছে। বলিউডের মাদক মামলায় অভিযুক্ত রিয়া চক্রবর্তী জামিনে ছাড়া পেলেও তাঁর ভাই সৌভিক-সহ ১৮ জনের বেশি অভিযুক্ত এখনও জেলে। এরপর সেই মামলা নাম জডিয়েছে দীপিকা পাড়ুকোণ, শ্রদ্ধা কাপুর, রকুলপ্রীত সিং, অর্জুন রামপালের মতো বলিউডের প্রথমসারির তারকাদের নাম। এবার মাদক মামলায় জড়াল জনপ্রিয় কৌতুকশিল্পী ভারতী সিং ও তাঁর চিত্রনাট্যকার স্বামী হর্ষ লিম্বাচিয়ার নামও।

শনিবার তাঁদের মুম্বাইয়ের ফ্ল্যাটে হানা দিয়ে ৮৬.৫ গ্রাম গাঁজা উদ্ধার করে এনসিবির তদন্তকারী অফিসাররা। তারপরই এনসিবি অফিসে সমন পাঠানো হয় তাঁদের দুজনকে। দীর্ঘ ১৫ ঘন্টা জিজ্ঞাসাবাদের পর প্রথমে ভারতী সিং ও পরে হর্ষ লিম্বাচিয়াকে গ্রেফতার করে এনসিবি। এনসিবি জোনাল ডিরেক্টর সমীর ওয়াংখেড়ে জানান, 'ভারতী সিং ও হর্ষ লিম্বাচিয়া শুধু মাদক সেবন করেন, পাচারের সঙ্গে যুক্ত নন।' 

রবিবার দুপুরে মুম্বাইয়ের কিলা আদালতে তোলা হলে সেখানে বিচারপতি দুজনকে ১৪ দিনের বিচারবিভাগীয় হেফাজতে রাখার নির্দেশ দিয়েছিলেন। তারপরই জামিনের জন্য আবেদন করেন ভারতী ও হর্ষ। সোমবার ছিল সেই মামলারই শুনানির দিন।

এর আগে, মাদকচক্র যোগে অর্জুন রামপালের নামও জড়িয়েছে। বলিউড অভিনেতার মুম্বাইয়ের বাড়িতে হানাও দিয়েছিল নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো। এরপর প্রেমিকা গ্যাব্রিয়েল দিমেত্রিয়াদেস-সহ অর্জুনকেও তলব করেছিল এনসিবি। সেখানে প্রায় সাত ঘন্টা ধরে জিজ্ঞাসাবাদ করা হয় তাঁকে। মাদকচক্র যোগে গ্রেফতার হয় অর্জুনের বন্ধু পল বার্টেল। এনসিবি আদিকারিকদের সমনের ভিত্তিতে দক্ষিম মুম্বাইয়ের বালার্ড এস্টেটের অফিসে হাজিরা দিয়ে হয়েছিল প্রেমিকা-সহ অর্জুন রামপালকে।

প্রসঙ্গত, অর্জুনের বাড়িতে তল্লাশি চালানোর পর গ্রেফতার করা হয়েছে অভিনেতার চালককে। বাজেয়াপ্ত করা হয়েছে অর্জুনের ব্যক্তিগত মোবাইল ফোন-সহ বাড়ির যাবতীয় গ্যাজেটস।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ