আজকের শিরোনাম :

ভাল আছেন সৌমিত্র, চলছে ফিজিওথেরাপি

  ইন্ডিয়ান এক্সপ্রেস

২১ অক্টোবর ২০২০, ১৩:০১ | অনলাইন সংস্করণ

পুরোপুরি সুস্থ না হলেও আপাতত সংকটমুক্ত অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থা। এ দিন খুব সামান্য সময়ের জন্য হলেও উঠিয়ে বসানো হয়েছে তাঁকে। প্রবীণ এই অভিনেতার রক্তচাপ স্বাভাবিক হওয়ার সঙ্গেই শরীরে সোডিয়াম, পটাশিয়ামের মাত্রাও স্বাভাবিক রয়েছে। 

হাসপাতালের তরফে জানানো হয়েছে, কিছুক্ষণের জন্য তাঁর অক্সিজেন বন্ধ রাখা হলেও কোনও শারীরিক অসুবিধা বোধ করেননি সৌমিত্রবাবু।

হাসপাতালের তরফে ডা. অরিন্দম করের কথা অনুসারে, রোববার (১৮ অক্টোবর) সৌমিত্র চট্টোপাধ্যায়ের স্টেরয়েডের হায়ার ডোজ কমপ্লিট হয়েছে। আর যে সমস্ত ওষুধ তাঁকে দেওয়া হচ্ছে, তার ফল ধীরে ধীরে মিলতে শুরু করেছে। আপাতত তেমন কোনও শারীরিক জটিলতা নেই। রক্তচাপ একেবারেই স্বাভাবিক। শরীরে সোডিয়াম, পটাশিয়ামের মাত্রাও ঠিক আছে।

এছাড়াও জানা গেছে, বর্ষীয়ান অভিনেতার মিউজিক থেরাপি চলছে। যাতে সাড়া দিচ্ছেন সৌমিত্র চট্টোপাধ্যায়। এদিন সামান্য সময়ের জন্য হলেও তাঁকে বসানো হয়েছে। অল্প অল্প করে তাঁর ফিজিওথেরাপি শুরু করা হয়েছে। শুরু হয়েছে চেস্ট থেরাপি ও মোবিলাইজেশনও।

গত শনিবার থেকেই অন্যের ডাকে যেমন সাড়া দিচ্ছিলেন প্রবীণ এই অভিনেতা, তেমনই নিজেও কথা বলার চেষ্টা করছিলেন। হাসপাতাল সূত্রে খবর, এ দিন মেয়ে পৌলমী বসুর সঙ্গে ভিডিও কলে কথা বলেছেন সৌমিত্রবাবু।

শনিবার রাতে সামান্য আচ্ছন্নভাব রয়েছে ছিল অভিনেতার। যদিও সেটা ধীরে ধীরে কেটে যাচ্ছে বলে জানিয়েছিল হাসপাতাল। রবিবার বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ক্রমশ শারীরিক অবস্থার উন্নতি হতে শুরু করে তাঁর।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ