আমারবাজার ও আইপে সিস্টেমের মধ্যে চুক্তি সম্পাদিত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৬ জুলাই ২০১৮, ১২:৫০ | আপডেট : ২৬ জুলাই ২০১৮, ১২:৫২

ঢাকা, ২৬ জুলাই, এবিনিউজ : বাংলাদেশে অনলাইনে বেচাকেনার অন্যতম বৃহৎ পোর্টাল আমারবাজার লিমিটেড এবং আইপে সিস্টেম লিমিটেডের মধ্যে এক চুক্তি স্বাক্ষর হয়েছে। গত ২৩ জুলাই ২০১৮ বিকালে গুলশানস্থ সিলভার টাওয়ারে আইপে সিস্টেম লিমিটেডের কার্যালয়ে এ চুক্তি সম্পাদিত হয়। চুক্তি অনুযায়ী এখন থেকে অনলাইনে আইপে সিস্টেম লিমিটেডের পেমেন্ট গেটওয়ের মাধ্যমে আমারবাজার লিমিটেডের সকল কাস্টমার তাদের ক্রয়কৃত পণ্যের মূল্য পরিশোধ করতে পারবেন। পাশাপাশি আইপে সিস্টেম লিমিটেডের গ্রাহকরাও চাইলে আমারবাজার লিমিটেড থেকে পণ্য ক্রয় করতে পারবেন।
আমারবাজার লিমিটেডের পক্ষে প্রতিষ্ঠানের পরিচালক (প্রশাসন) জিএম গোলাম রাব্বানি এবং আইপে সিস্টেম বাংলাদেশের হেড অব মার্চেন্ট রায়হান ফাইয়াজ ওসমানী এই স্মারক চুক্তিতে স্বাক্ষর করেছেন। এ সময় আমারবাজার লিমিটেডের পরিচালক (করপোরেট মার্কেটিং) মাসুদুর রহমান, পরিচালক (ট্রেনিং) তাজুল ইসলাম, মিডিয়া এডভাইজার আরিফ সোহেল, ব্যবস্থাপক (করপোরেট মার্কেটিং) মনির হোসেন ও ব্যবস্থাপক (বিজনেস কমিউনিকেশন) আফজালুল এনায়েত এবং আইপে সিস্টেম লিমিটেডের হেড অব বিজনেস অ্যান্ড স্ট্র্যাটেজি মোহাম্মদ আবুল খায়ের চৌধুরী, ম্যানেজার এইচভিও অ্যান্ড এসএমই সাগির আহম্মেদ রবিন প্রমুখ উপস্থিত ছিলেন।
লক্ষাধিক আইডিধারী গ্রাহক ‘সবকিছুই অনলাইনে’Ñ এই স্লোগানে উদ্বীপ্ত হয়ে দেশের সুবৃহৎ পণ্য বেচাকেনার অনলাইনভিত্তিক পোর্টাল আমারবাজার লিমিটেডের সঙ্গে এই মুহূর্তে সম্পৃক্ত রয়েছেন। নতুন সম্পাদিত চুক্তির আওতায় আইপে অ্যাপের মাধ্যমে গ্রাহকরা বিল পরিশোধ করতে পারবেন। এ ক্ষেত্রে শুরুতেই নিয়মতান্ত্রিকভাবে একজন ক্রেতাকে আইপে সিস্টেমের চুক্তিভুক্ত গ্রাহক হতে হবে। উল্লেখ্য, বাংলাদেশ ব্যাংকের পেমেন্ট সার্ভিস প্রোভাইডার (পিএসপি) লাইসেন্সপ্রাপ্ত প্রথম প্রতিষ্ঠান হিসেবে আইপে সিস্টেমস লিমিটেড এ দেশে প্রথম ডিজিটাল ওয়ালেট সার্ভিস চালু করেছে। আইপে গ্রাহকরা অ্যাপের মাধ্যমে খুব সহজেই যেকোনো ধরনের লেনদেন করার পাশাপাশি পণ্য কিনে অনলাইনে বিল পরিশোধ করতে পারবেন।  এ ছাড়া আইপের মাধ্যমে বিল পরিশোধ, বিভিন্ন ব্যাংক অ্যাকাউন্টে টাকা পাঠানো, ব্যাংক অ্যাকাউন্ট থেকে আইপে অ্যাকাউন্টে টাকা আনা, কাউকে টাকা পাঠানোর অনুরোধ পাঠানো এবং টপআপ করা যাবে। উল্লেখ্য, অন্যান্য পেমেন্ট গেটওয়ের সঙ্গে দ্বিতীয় বছরের সূচনালগ্নেই আমারবাজার লিমিটেড পাশে পেয়েছে আইপে সিস্টেম লিমিটেডকে। চুক্তি সম্পাদন অনুষ্ঠানে সংশ্লিষ্টরা আশাবাদ ব্যক্ত করে বলেছেনÑ আইপের প্রমোশনাল ক্যাম্পেইন, ক্যাশব্যাকে আমারবাজারের গ্রাহকদের সমৃদ্ধ করবে। যা এই দুই প্রতিষ্ঠানের সহযোগিতার হাতকে প্রলম্বিত করে ব্যবসায়িক বন্ধনকে আরও সুদৃঢ় ও অটুট করবে। 
অফ লাইনের ক্রেতাদের অনলাইনে সম্পৃক্ত করার সহজ স্বপ্ন নিয়েই আমারাজারের পথচলা শুরু। কেননা এখন হাতে হাতে মোবাইল, ঘরে ঘরে ডেক্সপট-ল্যাপটপ। ডিজিটাল পদ্ধতিতে কেনাবেচায় আগ্রহী জনগোষ্ঠী গড়ে তোলাই আমারবাজার লিমিটেডের প্রতিশ্রুতি। কেবল বেচাকেনাই নয়, তৃণমূল পর্যায়ের গ্রাহকদের পণ্যসেবা নিশ্চিত করতে আমারবাজার বদ্ধপরিকর। শহর বন্দর-জেলা-উপজেলা পর্যায়ে প্রতিদিনই অব্যাহতভাবে বাড়ছে এর পরিধিও। আমারবাজার নির্ধারিত মূল্যের পণ্যক্রয় করলে নিজ খরচায় পাঠিয়ে দেয় গ্রাহকদের দ্বোরগোড়ায়। 
প্রযুক্তির কল্যাণে এক ক্লিকেই ভেসে ওঠে পুরো বাংলাদেশ। আমারবাজার সেখানে অংশীদার হতে চায়। আমারবাজার পোর্টালে ক্লিক করলেই ভেসে উঠতে স্বনামধন্য চুক্তিবব্ধ কোম্পানিগুলোর হাজার হাজার পণ্য। একজন গ্রাহক চাইলেই চাল-ডাল-লবণ-চিনি-তেলসহ নিত্য প্রয়োজনীয় পণ্যের পাশাপাশি করপোরেট পণ্য যেমনÑ টিভি, এসি, রিফ্রিজেরেটর, ফ্যান, প্রেসার কুকার, ওভেনসহ অন্যান্য ভোগ্যপণ্য ক্রয় করতে পারেন। ঘরে ঘরে পণ্যসেবা পৌঁছে দেওয়ার যাত্রাপথে পাথেয় হয়ে উঠবে এই প্রতিষ্ঠানের পরিচালক-কর্মকর্তা-কর্মচারী থেকে শুরু তৃণমূলের প্রতিনিধিদের সততা-নিষ্ঠা, উদ্যোগ; নিবিড় কর্মস্পৃহা। 

এবিএন/জসিম/নির্ঝর

এই বিভাগের আরো সংবাদ