৯ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে মার্কেট

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৩ এপ্রিল ২০২০, ২১:১৫

ফাইল ফটো
প্রাণঘাতী করোনা ভাইরাসের কারণে আগামী  ৯ এপ্রিল পর্যন্ত দেশের সব সুপার মার্কেট ও মার্কেট বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ দোকান মালিক সমিতি। এর আগে দুই দফায় মার্কেট বন্ধের সময় বাড়ানো হয়, তবে সার্বিক পরিবেশ এখনো অনুকূলে না আসায় আরও পাঁচ দিন সময় বাড়ানো হলো।

এর আগে গত ২৫ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত ৭ দিন সুপার মার্কেট ও মার্কেটগুলো বন্ধ ঘোষণা করে সমিতি। সার্বিক পরিবেশ বিবেচনায় এনে গত রোববার (২৯ মার্চ) আরও চার দিন বাড়িয়ে ৪ এপ্রিল পর্যন্ত মার্কেটগুলো বন্ধ রাখার ঘোষণা দেওয়া হয়। পরে আরও পাঁচ দিন বাড়ানোর সিদ্ধান্ত নেয় সমিতি।

শুক্রবার (৩ এপ্রিল) বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি হেলাল উদ্দিন গণমাধ্যমকে বলেন, আমাদের কার্যনির্বাহী কমিটির সিদ্ধান্ত মোতাবেক করোনা ভাইরাস সংক্রমণ এড়াতে আগামী ৯ এপ্রিল পর্যন্ত দেশের সব মার্কেট বন্ধ ঘোষণা করা হয়েছে। সরকারের সিদ্ধান্ত অনুযায়ী আমরা সিদ্ধান্ত নিয়েছি। তবে কাঁচাবাজার, মুদি দোকান, ওষুধের দোকান ও নিত্যপণ্যের দোকান খোলা থাকবে।

তিনি আরো বলেন, করোনা ভাইরাসের কারণে মার্কেটগুলোতে ক্রেতা শূন্য হয়ে পড়া এবং মালিক, শ্রমিক ও কর্মচারীদের ভাইরাস সংক্রমণ এড়াতে প্রথমে সাত দিনের সিদ্ধান্ত হলেও পরিবেশ এখনো পুরোপুরি ইতিবাচক না হওয়ায় সময় বাড়ানো হয়েছে। বর্ধিত সময় অনুযায়ী আগামী ৯ এপ্রিল পর্যন্ত দেশের সব মার্কেট বন্ধ থাকবে। তবে ওষুধ ও নিত্যপণ্যের দোকান খোলা থাকবে। নিত্যপণ্যের পাইকারি ও খুচরা ব্যবসায়ীদের প্রতি আমাদের আহ্বান থাকবে, কোনো অবস্থাতেই যেন পণ্যের দাম বাড়ানো না হয়।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ