আজকের শিরোনাম :

বেনাপোলে যাত্রী চলাচল সীমিত হলেও আমদানি-রপ্তানি বাণিজ্য স্বাভাবিক

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৪ মার্চ ২০২০, ২০:৪০

করোনাভাইরাস আতঙ্কে দেশের সর্ববৃহৎ স্থলবন্দর বেনাপোল চেকপোস্ট দিয়ে বাংলাদেশি পাসপোর্ট যাত্রীদের ভারতে যাওয়া বন্ধ থাকলেও সচল রয়েছে দুদেশের আমদানি-রপ্তানি বাণিজ্য।

করোনাভাইরাস ঠেকাতে ভারত সরকার সব দেশের ভিসা স্থগিতের পাশাপাশি পাসপোর্টধারী যাত্রীদের চলাচলও সাময়িক বন্ধের ঘোষণা দিয়েছে। তবে ১৩ মার্চের আগে যারা ভারতে গিয়েছিলেন তারা বেনাপোল চেকপোস্ট দিয়ে ফিরতে শুরু করেছেন।

এদিকে, বন্দরে আট সদস্যের মেডিকেল টিম দিয়ে ভারতীয় ট্রাক চালক ও সহকারীদের থার্মাল স্ক্যানারের মাধ্যমে কোরোনাভাইরাসের পরীক্ষা করা হচ্ছে। শুক্রবার পর্যন্ত এক লাখ ৬০ হাজার পাসপোর্ট যাত্রীর পরীক্ষা করা হলেও কোনো করোনাভাইরাসের রোগী পাওয়া যায়নি।

বেনাপোল চেকপোস্ট পুলিশ ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান হাবীব জানান, শনিবার সকাল থেকে বিকাল পর্যন্ত ৩৫৮ জন ভারতীয়সহ বিদেশি পাসপোর্টধারী যাত্রী ভারতে গেছেন। আর ভারত থেকে এক হাজার ৯০০ যাত্রী বাংলাদেশে ফেরত এসেছেন।

বেনাপোল কাস্টমসের রাজস্ব কর্মকর্তা (কার্গো) রাশেদুল ইসলাম জানান, সকাল থেকে ২২০ ট্রাক মালামাল ভারত থেকে আমদানি হয়েছে। বাংলাদেশ থেকে ভারতে রপ্তানি হয়েছে ৯৫ ট্রাক মালামাল।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ