আজকের শিরোনাম :

পায়রা বন্দরের জন্য দু’টি পাইলট ভেসেল হস্তান্তর

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৩ ফেব্রুয়ারি ২০২০, ১৮:৪৬

সমুদ্র উপকূলে বন্দর ও পোতাশ্রয় সংলগ্ন এলাকায় দীর্ঘসময় ধরে পাইলটিং কর্মকাণ্ড সম্পন্ন করতে পায়রা বন্দরের জন্য দু’টি পাইলট ভেসেল নির্মাণ করেছে খুলনা শিপইয়ার্ড লিমিটেড। শিপইয়ার্ড কর্তৃপক্ষ পাইলট ভেসেল তেঁতুলিয়া-১ ও তেঁতুলিয়া-২ আজ হস্তান্তর করেন। নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী খুলনা শিপইয়ার্ডে পাইলট ভেসেল হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে অদূর ভবিষ্যতে বাংলাদেশ দক্ষিণ এশিয়ার শক্তিশালী দেশ হিসেবে আত্মপ্রকাশ করবে। তিনি বলেন, প্রধানমন্ত্রী উন্নয়নের চ্যালেঞ্জ নিয়ে ১৯৯৯ সালে খুলনা শিপইয়ার্ডকে নৌবাহিনীর হাতে তুলে দিয়েছিলেন। তখন অনেকে সমালোচনা করেছিলেন। আজকের বাস্তবতায় প্রধানমন্ত্রীর সে সিদ্ধান্ত সত্য প্রমাণিত হয়েছে। খুলনা শিপইয়ার্ড আজকে জাতীয় গন্ডি পেরিয়ে আন্তর্জাতিক পরিমন্ডলে দেশের সুনাম বয়ে আনছে।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, জাতীয় অর্থনীতিতে সুনীল অর্থনীতির গুরুত্বপূর্ণ ভূমিকা অপরিসীম। তিনি বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে সমুদ্র জয় করেছি। সরকার সমুদ্র ও নদীকেন্দ্রিক অর্থনীতিকে খুব গুরুত্ব দিচ্ছে। এ অর্থনীতিকে আরো শক্তিশালী করতে সরকার পায়রা, মাতারবাড়ীর মতো নতুন সমুদ্র বন্দর গড়ে তুলছে এবং মোংলা বন্দর-সহ অন্য বন্দরগুলোর আধুনিকায়ন করছে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নৌবাহিনীর খুলনা নৌ অঞ্চলের কমান্ডার রিয়ার এডমিরাল মোহাম্মদ মূসা, মোংলা বন্দরের চেয়ারম্যান রিয়ার এডমিরাল এস এম আবুল কালাম আজাদ, পায়রা বন্দরের চেয়ারম্যান কমডোর এম জাহাঙ্গীর আলম ও খুলনা শিপইয়ার্ডের ব্যবস্থাপনা পরিচালক ক্যাপ্টেন সাজেদুল করিম প্রমুখ।
 

এবিএন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ