রাজশাহীতে ইসলামী ব্যাংকের এজেন্ট ব্যাংকিং ব্যবসায় উন্নয়ন সম্মেলন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ ফেব্রুয়ারি ২০২০, ১৭:৪৬

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর রাজশাহী জোনের এজেন্ট ব্যাংকিং ব্যবসায় উন্নয়ন সম্মেলন এবং মানি লন্ডারিং ও সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধ বিষয়ক কর্মশালা আজ (১৯ ফেব্রুয়ারি) বুধবার রাজশাহীর একটি কনভেনশন হলে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন ব্যাংকের চেয়ারম্যান প্রফেসর মো: নাজমুল হাসান, পিএইচডি।

ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর ও সিইও মো. মাহবুব উল আলম এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যাংকের ডাইরেক্টর ড. আরিফ সুলেমান, প্রফেসর ড. কাজী শহীদুল আলম, ডাঃ তানভীর আহমেদ, প্রফেসর ড. মোহাম্মদ সালেহ জহুর ও প্রফেসর. ড. মো. ফসিউল আলম এবং বাংলাদেশ ব্যাংকের জয়েন্ট ডাইরেক্টর এ এইচ এম রফিকুল ইসলাম। অনুষ্ঠানে আরো বক্তব্য দেন ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর আবু রেজা মো. ইয়াহিয়া, রাজশাহী জোনপ্রধান মো: কাউছার উল আলম ও এজেন্ট ব্যাংকিং ডিভিশনপ্রধান মো. মাহবুব আলম।

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর মো. নাজমুল হাসান, পিএইচডি বলেন, এজেন্টরা ইসলামী ব্যাংকের অ্যাম্বাসেডর। প্রতিটি এজেন্টই ব্যাংকের একেকটি শাখার মত কাজ করছে। তিনি এজেন্ট ব্যাংকিংয়ের মাধ্যমে বিনিয়োগ কার্যক্রম দ্রুত শুরু করা ও নারীর অংশগ্রহণ বৃদ্ধির উপর গুরুত্বারোপ করেন। দারিদ্র্য দূরীকরণ ও দেশের অর্থনৈতিক উন্নয়নে অবদান বাড়াতে তিনি ছোট ছোট উদ্যোক্তা তৈরির জন্য ব্যাংকের কর্মকর্তাদের প্রতি আহ্বান জানান।

সভাপতির বক্তব্যে মো. মাহবুব উল আলম বলেন, ইসলামী ব্যাংক দেশের আর্থিক সেবাবঞ্চিত জনগোষ্ঠিকে আর্থিক সেবার আওতায় আনতে এজেন্ট ব্যাংকিং সেবা চালু করেছে। এ ব্যাংকের অন্যতম শক্তি কর্মকর্তা কর্মচারিদের সততা, আন্তরিকতা, নিষ্ঠা ও প্রযুক্তিগত দক্ষতা। এ ব্যাংকের এজেন্টদেরকেও এসব গুণাবলীর সমন্বয় সাধন করে সাধারণ মানুষের নিকট ইসলামী ব্যাংকের আধুনিক সেবা পৌঁছে দিতে হবে।

 

এবিএন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ