আজকের শিরোনাম :

২৯-৩০ জানুয়ারি বাণিজ্য মেলা বন্ধ চায় ডিএমপি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ জানুয়ারি ২০২০, ০১:০৪

ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে ২৯ ও ৩০ জানুয়ারি ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা বন্ধ রাখার সুপারিশ করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। নির্বাচনের আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ ও আনসার মোতায়েনের সুবিধার্থে এ সুপারিশ করে পুলিশ।

বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) এ সংক্রান্ত চিঠি, ডিএনসিসি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. আবুল কাসেমের কাছে ডিএমপি কমিশনারের পক্ষে পাঠিয়েছেন অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপস) কৃষ্ণ পদ রায়। যার পরিপ্রেক্ষিতে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে নির্বাচন কমিশনের সিনিয়র সচিবকে চিঠি দিয়েছেন রিটার্নিং কর্মকর্তা মো. আবুল কাসেম।

চিঠিতে বলা হয়েছে, বাণিজ্য মেলায় আইনশৃঙ্খলা বাহিনীর ১ হাজার ২০৫ জন সদস্য ২৪ ঘণ্টা মোতায়েন রাখতে হয়। আগামী ৩০ জানুয়ারি ঢাকায় সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে। সুষ্ঠু, সুন্দর ও নিরাপদ নির্বাচনের কার্যক্রম ও ভোট সম্পন্ন করা নিরাপত্তা বাহিনীর জন্য অন্যতম চ্যালেঞ্জ। নির্বাচনকালীন আইনশৃঙ্খলা রক্ষা, প্রতিটি কেন্দ্রে আলাদা ফোর্স নিয়োগ করা এবং স্ট্রাইকিং ও মোবাইল ডিউটির জন্য স্বাভাবিক সময়ের চেয়ে অধিক সংখ্যক পুলিশ ফোর্স মোতায়েন করা প্রয়োজন।

ভোট গ্রহণের দিনে প্রায় ২৫ হাজার পুলিশ সদস্য, ১ হাজার এপিবিএন সদস্য ও ৩৫ হাজার আনসার সদস্য মোতায়েন করা প্রয়োজন হবে।

নির্বাচন ডিউটি যথাযথভাবে সম্পন্ন করে বাণিজ্য মেলার জন্য আলাদা ফোর্স মোতায়েন করা সম্ভব হবে না। এসব বিষয় বিবেচনা করে আগামী ২৯ ও ৩০ জানুয়ারি বাণিজ্য মেলা বন্ধ রাখার প্রয়োজন।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ