আজকের শিরোনাম :

বস্ত্র খাতের উন্নয়নে সম্মাননা পাচ্ছে ৯ অ্যাসোসিয়েশন ও প্রতিষ্ঠান

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৭ জানুয়ারি ২০২০, ১৩:৩৬ | আপডেট : ০৭ জানুয়ারি ২০২০, ১৩:৪০

বস্ত্র খাতের উন্নয়ন, উৎকর্ষতা সাধন ও রফতানি বৃদ্ধিকে উৎসাহিত করায় ৯টি অ্যাসোসিয়েশন ও প্রতিষ্ঠানকে এবার সম্মাননা দেবে সরকার।

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আগামী ৯ জানুয়ারি দুই দিনের বহুমুখী বস্ত্র মেলার উদ্বোধন করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব অ্যাসোসিয়েশন ও প্রতিষ্ঠানের শীর্ষ কর্মকর্তাদের হাতে সম্মননা তুলে দেবেন।

আজ মঙ্গলবার সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে বস্ত্র দিবসের বিভিন্ন কর্মসূচি বিস্তারিত তুলে ধরেন বস্ত্র ও পাট সচিব লোকমান হোসেন মিয়া।

তিনি বলেন, বস্ত্র খাতের বিশ্বায়ন-টেকসই উন্নয়ন’ প্রতিপাদ্য নিয়ে গত ৪ ডিসেম্বর দেশব্যাপী জাতীয় বস্ত্র দিবস উদযাপন করা হয়েছে। এই দিবস উপলক্ষে আগামী বৃহস্পতিবার (৯ জানুয়ারি) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বহুমুখী বস্ত্র মেলার আয়োজন করা হয়েছে। ৯ ও ১১ জানুয়ারি এই মেলা হবে।

তিনি জানান, বস্ত্র খাতের উন্নয়ন, উৎকর্ষতা সাধন ও রফতানি বৃদ্ধিকে উৎসাহিত করার লক্ষ্যে বিভিন্ন ক্যাটাগরিতে ৯টি অ্যাসোসিয়েশন ও প্রতিষ্ঠানকে সম্মাননা দেওয়া হবে।

প্রতিষ্ঠানগুলো হলো- বাংলাদেশ গার্মেন্টস ম্যানুফ্যাকচারার্স এ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিজিএমইএ), বাংলাদেশ নিটওয়ার ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিকেএমইএ), বাংলাদেশ টেক্সটাইল মিলস অ্যাসোসিয়েশন (বিটিএমএ), বাংলাদেশ গার্মেন্ট বায়িং হাউজ অ্যাসোসিয়েশন (বিজিবি), বাংলাদেশ স্পেশালাইজড টেক্সটাইল মিলস অ্যান্ড পাওয়ারলুম ইন্ডাস্ট্রিজ অ্যাসোসিয়েশন (বিএসটিএমপিআইএ), বাংলাদেশ টেরিটাওয়েল এন্ড লিনেন ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিটিটিএলএমইএ), বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় (বুটেক্স), বাংলাদেশ কটন অ্যাসোসিয়েশন (বিসিএ) ও বাংলাদেশ জাতীয় কারুশিল্প পরিষদ (এনসিসিবি)।

তিনি আরও বলেন, বর্তমান সরকারের নির্বাচনী ইশতেহারে বস্ত্র শিল্প খাতকে নিরাপদ শক্তিশালী এবং প্রতিযোগিতায় সক্ষম করে তোলার অঙ্গীকার করা হয়েছে। সে অঙ্গীকার বাস্তবায়নে সরকারের উন্নয়নের বিভিন্ন কর্মপরিকল্পনা গ্রহণ করা হয়েছে।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ