আজকের শিরোনাম :

ইপিজেডে আরও ৩.৪৬ মিলিয়ন ডলার বিদেশি বিনিয়োগ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০২ ডিসেম্বর ২০১৯, ১০:০৩

ইপিজেডে বহুমুখী পণ্যে আরও ৩ দশমিক ৪৬ মিলিয়ন মার্কিন ডলার বিদেশি বিনিয়োগ করছে চীন ও যুক্তরাষ্ট্রের যৌথ মালিকানাধীন কোম্পানি মেসার্স অস্কার বাংলা কোম্পানি লিমিটেড।

বেপজার নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল এসএম সালাহউদ্দিন ইসলাম উপস্থিতিতে সম্প্রতি ঢাকায় বাংলাদেশ রফতাীি প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষ (বেপজা) ও মেসার্স অস্কার বাংলা কোম্পানি লিমিটেডের মধ্যে একটি লিজ চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

বেপজার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

বেপজার সদস্য জিল্লুর রহমান ও মেসার্স অস্কার বাংলা কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মি. শা সিজুন নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে লিজ চুক্তিতে স্বাক্ষর করেন।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে বেপজার পক্ষে আরও উপস্থিত ছিলেন সদস্য মোহাম্মদ ফারুক আলম, সদস্য (অর্থ) মিজানুর রহমান, মহাব্যবস্থাপক (জনসংযোগ) নাজমা বিন্তে আলমগীর ও মহাব্যবস্থাপক (বিনিয়োগ উন্নয়ন) মো. তানভীর হোসেন।

সভায় বলা হয়, ঈশ্বরদী রফতানি প্রক্রিয়াকরণ এলাকায় একটি পরচুলা এবং চুল সংশ্লিষ্ট পণ্য উৎপাদনকারী শিল্প স্থাপন করতে যাচ্ছে। এই নিয়ে ইপিজেডে পরচুলা ও চুল সংশ্লিষ্ট কারখানার সংখ্যা দাঁড়িয়েছে ৫টিতে। শতভাগ বিদেশি মালিকানাধীন এই কারখানায় বার্ষিক ৩১ দশমিক.৫ মিলিয়ন পিস পরচুলা এবং চুল সম্পর্কিত পণ্য উৎপাদন করবে। মেসার্স অস্কার বাংলা কোম্পানি লিমিটেডে ১ হাজার ৫০০ বাংলাদেশি নাগরিকের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে।
খবর বাসস

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ