১১ দফা দাবিতে পাটকল শ্রমিকদের ৭ দিনের আন্দোলন কর্মসুচি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২০ নভেম্বর ২০১৯, ১১:৩৭

খুলনাসহ সারাদেশের পাটকল শ্রমিকরা মজুরী কমিশন বাস্তবায়নসহ ১১ দফা দাবিতে ৭ দিনের আন্দোলন কর্মসুচির ডাক দিয়েছে। আন্দোলনে ধর্মঘট, বিক্ষোভ, আমরন অনশনের মতো কর্মসুচি রয়েছে। আগামী ২৩ নভেম্বর থেকে ১০ ডিসেম্বর পর্যন্ত ধাপে, ধাপে এ কর্মসুচি পালন করা হবে।

পাটকল শ্রমিকদের মুজরী কমিশন বাস্তবায়ন, পাবলিক প্রাইভেট পার্টনারশীপ (পিপিপি) বাতিল, অবসরপ্রাপ্ত শ্রমিক, কর্মচারি ও কর্মকর্তাদের পি,এফ, গ্রাচ্যুইটির টাকা প্রদান, খুলনাসহ দেশের সকল পাটকল শ্রমিকদের সপ্তাহিক মজুরী নিয়মিত পরিশোধ, পাট মৌসুমে পাট ক্রয়ের অর্থ বরাদ্ধসহ শ্রমিক স্বার্থ সংশ্লিষ্ট ১১ দফা দাবি বাস্তবায়ন করতে গত রবিবার ঢাকায় বিজেএমসি কার্যালয়ে বাংলাদেশ পাটকল সিবিএ-নন সিবিএ সংগ্রাম পরিষদের জরুরী আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সংগ্রাম পরিষদের কেন্দ্রীয় আহবায়ক আলিম জুট মিলের সিবিএর সভাপতি আঃ হামিদ সরদারের সভাপতিত্বে ও খালিশপুর জুট মিলের সিবিএর সভাপতি দ্বীন মোহাম্মদের পরিচালনায় সভায় বক্তৃতা করেন, আমিন জুট মিলের সিবিএর সভাপতি ও সংগ্রাম পরিষদের সদস্য সচিব আরিফুর রহমান, মোঃ আমিনুল ইসলাম, মোহাম্মদ আলী, সাহানা শারমিন, হুমায়ন কবির খান, আবুল হোসেন, শফিকুল মোল্যা, মুরাদ হোসেন, হারুন অর রশিদ মল্লিক, মোঃ আলাউদ্দিন, বেল্লাল মল্লিক, আঃ মান্নান, জিল্লুর রহমান, শেখ মোঃ ইব্রাহিম, গাজী মাসুম, ইউসুফ গাজী, কাউসার আহমেদ খান, সুলতান মৃধা, আলমগীর খন্দোকার, মোঃ আক্তার হোসেন প্রমুখ।

সভায় ২৩ নভেম্বর সকল পাটকলে এক যোগে গেট সভার মধ্যে দিয়ে কর্মসুচি ঘোষনা, ২৫ নভেম্বর সকল পাটকলে এক যোগে রাজপথে ভুক্ষা মিছিল, ২৭ নভেম্বর সকাল ৮ টা থেকে বেলা ৫ টা পর্যন্ত প্রতীকি অনশন, ২ ডিসেম্বর ২৪ ঘন্টা ধর্মঘটের সমর্থনে রাজপথে বিক্ষোভ মিছিল, ৩ ডিসেম্বর সারাদেশের পাটকলে ২৪ ঘন্টা ধর্মঘট ও বিক্ষোভ সমাবেশ, ৮ ডিসেম্বর আমরন অনশনের সমর্থনে গেট সভা ও শপথ অনুষ্ঠান এবং ১০ ডিসেম্বর সকাল ৮ থেকে শ্রমিক পরিবারসহ আমরন অনশন কর্মসুচি পালন করার সিদ্ধান্ত নেয়া হয় সভা থেকে।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ