আজকের শিরোনাম :

আজ নয়, কার্গো বিমানে পেঁয়াজ আসছে কাল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ নভেম্বর ২০১৯, ১৮:৫৪

আজ মঙ্গলবার (১৯ নভেম্বর) নয়, আগামীকাল বুধবার (২০ নভেম্বর) রাতে ঢাকায় আসবে মিসর থেকে আমদানি করা পেঁয়াজবাহী কার্গো বিমান। একটি যাত্রীবাহী বিমানে করে আসবে পেঁয়াজের এই চালান। 

আগামী বৃহস্পতিবার (২১ নভেম্বর) থেকে প্রতিদিন একটি করে কার্গো বিমান পেঁয়াজ নিয়ে ঢাকায় পৌঁছাবে।  সৌদি এয়ারলাইন্স কর্তৃপক্ষ, বাংলাদেশ সিভিল এভিয়েশন কর্তৃপক্ষ ও বাণিজ্য মন্ত্রণালয় সূত্রে এসব তথ্য জানা গেছে।

সূত্রে জানা গেছে, মিসর থেকে আমদানি করা পেঁয়াজ নিয়ে সৌদি এয়ারলাইন্সের একটি উড়োজাহাজ ঢাকার পথে রয়েছে। পেঁয়াজবাহী এই উড়োজাহাজ এসভি ৩৮০২ মিসরের কায়রো বিমানবন্দর থেকে সৌদি আরবের জেদ্দা হয়ে ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাবে ২০ নভেম্বর বুধবার রাত ১টায়। এটি সৌদি এয়ারলাইন্সের একটি প্যাসেঞ্জার বিমান বলে জানা গেছে।

সূত্র জানিয়েছে, এস আলম গ্রুপ এ পেঁয়াজ আমদানি করছে। ২১ নভেম্বর বৃহস্পতিবার বিসমিল্লাহ এয়ারলাইন্সের কার্গো বিমান (বিএইচএ ৫৪১৯) পেঁয়াজ নিয়ে কায়রো থেকে সরাসরি ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাবে সন্ধ্যা ৬টায়। এর পরের দিন ২২ নভেম্বর শুক্রবার রাত ১টায় সৌদি এয়ারলাইন্সের কার্গো বিমান মিসরের কায়রো থেকে পেঁয়াজ নিয়ে ঢাকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে বলে জানা গেছে।

এদিকে বাণিজ্য মন্ত্রণালয়ের একটি সূত্র জানিয়েছে, এরপর থেকে প্রতিদিন একটি করে পেঁয়াজবাহী কার্গো বিমান সরাসরি মিসরের কায়রো থেকে ঢাকায় আসবে। অগ্রাধিকার ভিত্তিতে বিমানবন্দর থেকে এসব পেঁয়াজ ছাড়করণের প্রয়োজনীয় ব্যবস্থা নিতে ইতোমধ্যে বিমানবন্দরের কার্গো হ্যান্ডেলিং, সিভিল এভিয়েশন এবং কাস্টমস কর্তৃপক্ষকে নির্দেশনা দেওয়া হয়েছে।

এ প্রসঙ্গে জানতে চাইলে বাণিজ্য মন্ত্রণালয়ের একজন অতিরিক্ত সচিব নাম প্রকাশ না করার শর্তে জানিয়েছেন, পণ্যবাহী উড়োজাহাজের শিডিউল পেতে দেরি হওয়ায় দ্রুত সংকট মেটাতে পেঁয়াজের প্রথম চালানটি যাত্রীবাহী উড়োজাহাজে করে আনা হচ্ছে। তবে পরের চালানগুলো সবই আসবে কার্গো বিমানে।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ