৭ নভেম্বর শুরু হচ্ছে টেক্সটাইল ও গার্মেন্টস মেশিনারির আন্তর্জাতিক প্রদর্শনী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৪ নভেম্বর ২০১৯, ১২:৩৩

আগামী ৭ নভেম্বর থেকে রাজধানীর কুড়িলে আন্তর্জাতিক কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) শুরু হচ্ছে বস্ত্র ও পোশাকের মেশিনারি এবং এ সংক্রান্ত কেমিক্যালের চার দিনের আন্তর্জাতিক প্রদর্শনী। পঞ্চমবারের মতো এ প্রদর্শনীতে এশিয়া ও ইউরোপের ১৪টি দেশ অংশ নিচ্ছে। 

এসব দেশ থেকে বস্ত্র ও পোশাক শিল্প, ডিজিটাল প্রিন্টিং, সাইন ইন্ডাস্ট্রি, পেপার প্রিন্টিং ও প্যাকেজিং শিল্পের সঙ্গে জড়িত সব ধরণের যন্ত্রপাতি, টেকনোলজি, এক্সেসরিজ উৎপাদনকারী, সরবরাহকারী ও আমদানিকারকরা অংশ নিচ্ছে।

রবিবার রাজধানীর বিজয়নগরে পল্টন টাওয়ারে ইকোনমিক রিপোর্টার্স ফোরামের (ইআরএফ) কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে প্রদর্শনীর আয়োজক প্রতিষ্ঠান রেডকার্পেট থ্রিসিক্সটিফাইভের পক্ষ থেকে এসব তথ্য জানানো হয়। 

এ সময় আয়োজক প্রতিষ্ঠানের পক্ষ থেকে রেডকার্পেট থ্রিসিক্সটিফাইভের প্রধান নির্বাহী কর্মকর্তা আহমেদ ইমতিয়াজ প্রদর্শনীর বিষয়ে বিস্তারিত তুলে ধরেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, এবারের প্রদর্শনীতে টেক্সটাইলের ডিজিটাল প্রিন্টিংয়ের বিষয়টিকে বিশেষভাবে গুরুত্ব দেয়া হবে। কেননা এখন বিশ^ব্যাপী মানুষের রুচির ও ফ্যাশনের পরিবর্তনের ফলে গতানুগতিক বস্ত্র ও পোশাকের মাধ্যমে ব্যবসায়ে টিকে থাকা কঠিন হবে। স্থানীয় উদ্যোক্তাদের এসব বিষয়ের সঙ্গে পরিচিত করানোর পাশাপাশি ক্রেতা ও সরবরাহকারীর মধ্যে যোগাযোগ বাড়ানোও প্রদর্শনীর উদ্দেশ্য। প্রতিদিন সকাল সাড়ে ১০টা থেকে সন্ধ্যা সাড়ে সাতটা পর্যন্ত প্রদর্শনী দর্শণার্থীদের জন্য উন্মুক্ত থাকবে।

এ সময় অন্যদের মধ্যে বক্তব্য দেন বিকেএমইএ’র সিনিয়র যুগ্ম সচিব মো. মোয়াজ্জেম, বাংলাদেশ ডিজিটাল প্রিন্টার্স ওনার্স অ্যাসোসিয়েশনের সভাপতি জাফর আহমেদ, রেডকার্পেট থ্রিসিক্সটিফাইভের পরিচালক ফাতেমাতুজ জোহরা, টেক্সটাইল ফোকাস এর সম্পাদক এম এ ইসলাম রিয়াদ প্রমুখ।
খবর বাসস

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ