আজকের শিরোনাম :

ঈদুল আজহা উপলক্ষে নতুন নোট বিনিময় শুরু

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০১ আগস্ট ২০১৯, ১১:০৯

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে বৃহস্পতিবার (১ আগস্ট) থেকে নতুন নোট বিনিময়ের জন্য বাজারে ছেড়েছে বাংলাদেশ ব্যাংক। বাংলাদেশ ব্যাংকের বিভিন্ন অফিসের কাউন্টার থেকে জনসাধারণ নতুন নোট বিনিময় করতে পারবেন। এ ছাড়া  ঢাকা, নারায়ণগঞ্জ, গাজীপুরের বিভিন্ন বাণিজ্যিক ব্যাংকের শাখা থেকেও একই সময়ে নতুন নোট বিনিময়  শুরু হয়েছে ।

নতুন নোট  ছুটির দিন ব্যতীত ৮ আগস্ট পর্যন্ত সংগ্রহ করতে পারবেন সাধারণ জনগণ। এবার গ্রাহকদের মাঝে ১০, ২০, ৫০ ও ১০০ টাকা মূল্যমান পর্যন্ত নতুন নোট বিশেষ ব্যবস্থায় বিনিময় করা হচ্ছে। নোট উত্তোলনকালে কেউ ইচ্ছা করলে কাউন্টার থেকে মূল্যমান নির্বিশেষে যে কোনো মূল্যমানের ধাতব মুদ্রা গ্রহণ করতে পারবেন।তবে একই ব্যক্তি একাধিকবার নতুন নোট গ্রহণ করতে পারবেন না। 

এদিকে ৩০টি বেসরকারি বানিজ্যিক ব্যাংক ও শাখা থেকে নতুন নোট বিনিময় করা হচ্ছে। এগুলো হলো- ঢাকাস্থ এনসিসি ব্যাংক লিঃ, যাত্রাবাড়ী শাখা, জনতা ব্যাংক লিঃ, আব্দুল গণি রোড কর্পোরেট শাখা, অগ্রণী ব্যাংক লিঃ, জাতীয় প্রেস ক্লাব কর্পোরেট শাখা, এন.আর.বি গ্লোবাল ব্যাংক লিঃ, মিরপুর শাখা, সাউথইস্ট ব্যাংক লিঃ, কারওরান বাজার শাখা, সোস্যাল ইসলামী ব্যাংক লিঃ, বসুন্ধরা সিটি (পান্থপথ) শাখা, উত্তরা ব্যাংক লিঃ, চকবাজার শাখা, সোনালী ব্যাংক লিঃ, রমনা কর্পোরেট শাখা, ঢাকা ব্যাংক লিঃ, উত্তরা শাখা, আইএফআইসি ব্যাংক লিঃ, গুলশান, ন্যাশনাল ব্যাংক লিঃ, মহাখালী শাখা, ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিঃ, মোহাম্মদপুর শাখা, জনতা ব্যাংক লিঃ, রাজারবাগ শাখা, পূবালী ব্যাংক লিঃ, সদরঘাট শাখা, সাউথইস্ট ব্যাংক লিঃ, কাকরাইল শাখা, ওয়ান ব্যাংক লিঃ, বাসাবো শাখা, ব্র্যাক ব্যাংক লিঃ, শ্যামলী শাখা, ডাচ্-বাংলা ব্যাংক লিঃ, এসএমই এন্ড এগ্রিকালচার শাখা, দক্ষিণখান, দি প্রিমিয়ার ব্যাংক লিঃ, বনানী শাখা, ব্যাংক এশিয়া লিঃ, ধানমন্ডি শাখা, দি সিটি ব্যাংক লিঃ, বেগম রোকেয়া সরণী শাখা, আল-আরাফাহ ইসলামী ব্যাংক লিঃ, নন্দীপাড়া শাখা, প্রাইম ব্যাংক লিঃ, এ্যালিফেন্ট রোড শাখা, নারায়ণগঞ্জের মার্কেন্টাইল ব্যাংক লিঃ, নারায়ণগঞ্জ শাখা এবং এক্সিম ব্যাংক লিঃ, শিমরাইল শাখা, গাজীপুরের ইসলামী ব্যাংক বাংলাদেশ লিঃ, গাজীপুর চৌরাস্তা শাখা এবং ইউসিবিএল, গাজীপুর চৌরাস্তা শাখা, সাভারের  উত্তরা ব্যাংক লিঃ, সাভার শাখা ও মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংক লিঃ, সাভার শাখা এবং কেরানীগঞ্জের  ট্রাস্ট ব্যাংক লিঃ, কেরানীগঞ্জ শাখা।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ